টঙ্গীতে সরকারি নির্দেশনা অমান্য করে মার্কেট চালু

0
283
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : সারা বিশ্ব যখন করোনা ভাইরাসের কারণে লকডাউন ও হোম কোয়ারেন্টেন আইসোলেশনে আছে। সাধারণ মানুষ ৩ ফুট দূরত্ব বজায় রেখে চলাফেরার কথা থাকলেও টঙ্গী বাজার হাজীমার্কেট,নাজিমপ্লাজা, এরশাদনগর ১নং বড় বাজার সরকারি নির্দেশনা অমান্য করে চালু রেখেছে। এরশাদনগর কাপড়ের মার্কেট চালু রেখেছে প্রায় ৪ শতাধিক অসাধু কাপড় ব্যবসায়ী। দোকান খোলার কারণে দোকানগুলোতে সাধারণ ব্যবসায়ীদের উপচে পড়া ভীড় রয়েছে। করোনা ভাইরাসের কারণে সরকারের ঘোষিত সকল কাপড়ের মার্কেট, জুতার মার্কেটসহ বিভিন্ন মার্কেট বন্ধ থাকার কথা থাকলেও কিছু অসাধু ব্যবসায়ীরা সরকারের ঘোষণাকে অমান্য করে দোকানপাট খোলা রেখেছে। গতকাল সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, টঙ্গীর এরশাদনগর বড় বাজার কাপড় মার্কেটের ৪ শতাধিক দোকান খোলা রেখেছে। দোকানগুলোতে ক্রেতা সাধারণের উপচে পড়া ভীড় রয়েছে। বস্তি এলাকা হওয়াতে তারা লকডাউন বলতে কিছুই জানে না। একজনের গায়ের সাথে আরেকজন মিশে বিভিন্ন মালামাল ক্রয় করতে দেখা গেছে। এতে করে স্থানীয় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়াও টঙ্গীর সাতাইশ রোড, গাজীপুরা, হোসেন মার্কেট, শরীফ মার্কেট, বঙ্গবাজার, দেওড়া, মুদাফা এলাকায় সরকারি নিয়মনীতি অমান্য করে বিভিন্ন কাপড়ের দোকান খোলা রয়েছে। সরকারি নিয়ম অনুযায়ী সাধারণ মানুষের নিত্য প্রয়োজনীয় দোকান পাট ১২টা পর্যন্ত খোলা থাকার অনুমতি থাকলেও কাপড়ের দোকান খোলা রাখার কোন অনমুতি নেই। কিন্তু এরশাদনগরের কিছু অসাধু কাপড় ব্যবসায়ী সরকারি নিয়মনীতি অমান্য করে কাপড়ের দোকান ও জুতার দোকান খোলা রেখেছে।
এব্যাপারে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি যখন জানতে পারলাম এরশাদনগর বড় বাজারসহ বিভিন্ন মহল্লার কাপড়ের দোকানসহ অপ্রয়োজনীয় দোকানপাট খোলা হচ্ছে তখন আমি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছি। পুলিশ প্রশাসনের তোয়াক্কা না করে অসাধু ব্যবসায়ীরা কাপড়ের দোকানসহ বিভিন্ন অপ্রয়োজনীয় দোকানপার্ট বন্ধ রাখার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি। আমি চাইবো সরকারি নিয়ম অনুযায়ী সবাই দোকানপাট বন্ধ রাখবে।
এব্যাপারে এরশাদনগর ১নং বড় বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি ইকবাল হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি টঙ্গীর বাহিরে আছি। দোকান খোলা হয়েছে কিনা আমি জানি না। আমার জানা মতে সরকারি নিয়ম অনুযায়ী সকল দোকান বন্ধ রয়েছে। যদি কেউ দোকান খুলে থাকে তাহলে, তারা সরকারি নিয়ম ও আইনকে অমান্য করেছে এব্যাপারে প্রশাসন কার্যকরি ব্যবস্থা গ্রহণ করবে।
সরেজমিনে গিয়ে আরো দেখা যায়, এরশাদনগর বড় বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবুল কালামের উপস্থিতিতে বড় বাজারের প্রায় ৪শ’ দোকান খোলা রয়েছে। পরে সাংবাদিক ও পুলিশের উপস্থিতি টের পেয়ে দোকান মালিকরা এবং বাজার কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম দ্রুত দোকানপাট বন্ধ করে বাজার থেকে অন্যত্র চলে যায়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here