টঙ্গীতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

0
48
728×90 Banner

অলিদুর রহমান অলি: গাজীপুর টঙ্গীর স্বনামধন্য ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজে ৫২তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।
গত (২৬ মার্চ) রবিবার বিকালে জাতীয় সংগীত, চিত্রাঙ্গন, রচনা প্রতিযোগিতা মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে প্রতিষ্ঠানটি।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, এ সময় মন্ত্রী বলেন বাঙালির অবিসংবাদিত নেতা ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির আকাঙ্ক্ষায় উজ্জীবিত করে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের পথে এগিয়ে নিয়ে যান। সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ অধ্যক্ষ মো মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়।এ সময় অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে বিশ্ব- মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম হানাদার মুক্ত বাংলাদেশ রাষ্ট্রের।
৩০ লাখ শহীদের আত্মদান আর দুই লাখ মা-বোনের ত্যাগ আর তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৫৪ নং ওয়ার্ড কাউন্সিলর নাসিরুদ্দিন মোল্লা, অভিভাবক সদস্য মনসুরুল ইসলাম মিলন, টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ মহম্মদ শাহ আলমসহ শিক্ষক, অভিভাবক ও ছাত্রছাত্রী বৃন্দ উপস্থিত ছিলে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here