টঙ্গীর জামান মেমোরিয়াল একাডেমি ভালো মানুষ তৈরি করবে: আরেফিন সিদ্দিক

0
321
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড: আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের কাজ হলো ভালো মানুষ তৈরি করা। তাই টঙ্গী জামান মেমোরিয়াল একাডেমি এলাকার কোমলমতি শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তোলবে বলে আমি প্রত্যাশা রাখি। তিনি প্রশ্ন রেখে আরও বলেন, কে ভালো মানুষ? যার মাঝে সততা, দেশপ্রেম ও মূল্যবোধ আছে সেই ভালো মানুষ। তিনি বলেন, বঙ্গবন্ধু প্রায়ই বলতেন ‘আমার সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই’। তিনি আরও বলেন, আজকের শিশুরাই সারাবিশ্বে লেখাপড়া ও বিভিন্ন পেশায় ছড়িয়ে পড়বে। তারাই একদিন দেশকে আলোকিত করবে, তাই শিশুদের প্রতি শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক-অভিভাবিকাদের সুদৃষ্টি রাখতে হবে।
শুক্রবার বিকেলে সালামত উল্যাহ মাস্টার শিক্ষাবৃত্তি ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে টঙ্গীর বড় দেওড়া জামান মেমোরিয়াল একাডেমিতে প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষা প্রতিষ্ঠানের গভর্ণিং বডির সভাপতি মো. মোস্তফা কামাল হুমায়ুন হিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন তেজগাঁও কলেজের অধ্যাপক ও জামান মেমোরিয়াল একাডেমির শিক্ষা উপদেষ্টা প্রফেসর ড: অধীর চন্দ্র সরকার, ব্যারিস্টার এম এম জি সারোয়ার পায়েল, গাজীপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর কেয়া শারমিন, জামান মেমোরিয়াল একাডেমির সহকারী প্রধান শিক্ষক সালাহ উদ্দিন খোকন, বিশ্ব বাংলা বিকাশ কেন্দ্র পুরুলিয়া ভারতের সহ-সভাপতি সাংবাদিক আইয়ুব রানা, লালন সাধক-গবেষক ও শিল্পী এনাম সাঁই, হাজী পিয়ার আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ হাবিবুর রহমান, জাহাঙ্গীর আলম ভেন্ডার, আওয়ামীলীগ নেতা আক্তার হোসেন দুদু, টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের দিবা শাখার সহকারি প্রধান মজিবুর রহমান মাষ্টার, কবি ও সাহিত্যিক প্রিন্স জিয়া, জামান মেমোরিয়াল একাডেমির পরিচালনা কমিটির সদস্য মুক্তিযোদ্ধা লেহাজ উদ্দিন, প্রদীপ অধিকারী, হাজী গোলাম কুদ্দুস মোল্লা, হাজী হোসেন উদ্দিন, আব্দুস সালাম মাতাব্বর, সাহিদা বেগম, সাইফুল ইসলাম রিপন, অভিভাবক প্রতিনিধি মতিউর রহমান, ইসমাইল হোসেন, আশেকি নুরী, শিক্ষক প্রতিনিধি জহুরা বেগম, মেহেদী হাসান আরিফ, সদস্য সচিব প্রভাষক নুসরাত জাহান প্রমুখ।
পরে প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের হাতে পুরষ্কার ও শিক্ষাবৃত্তি তুলে দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here