টঙ্গী ও গাজীপুরে শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

0
222
৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ শ্যামল মার্কেট ইউনিট কমিটি
728×90 Banner

নাসির উদ্দীন বুলবুল : স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস ১৫ আগস্ট রোববার নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র্যালি, মানববন্ধন, আলোচনা সভা, বৃক্ষ রোপণ ও দুস্থদের খাবার বিতরণ। এ ছাড়া বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
টঙ্গী

৪৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন

টঙ্গীর বিভিন্ন এলাকায় দোয়া মাহফিল, গণভোজ ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে টঙ্গী থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, টঙ্গীস্থ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়,শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় , ৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ শ্যামল মার্কেট ইউনিট কমিটি, আশরাফ টেক্সটাইল মিলস্ হাইস্কুল, আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেত এন্ড কলেজ, টঈী বাজার সোনাভান বিপনী বিতান দোকান মালিক সমিতি ও ব্যবসায়ী বৃন্দ, ৪৭ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন,সিলমুন আব্দুল হাকিম মাস্টার উচ্চ বিদ্যালয় পৃথক পৃথক কর্মসূচি মাধ্যমে দিবসটি পালন করে।

টঙ্গী ও গাজীপুরে শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

টঙ্গীস্থ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়
টঙ্গীস্থ শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান মামুনের উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়

শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়
টঙ্গীস্থ শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন জাহানের উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, রচনা প্রতিযোগিতা, হাম ও নাত প্রতিযোগিতা পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডির সভাপতি নূরুজাম্মান (রানা ) মাস্টার,সহ-সভাপতি নাসির উদ্দীন বুলবুল,বেলায়েত মাস্টার প্রমুখ।

আশরাফ টেক্সটাইল মিলস্ হাইস্কুল

শ্যামল মার্কেট ইউনিট কমিটি
৪৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ শ্যামল মার্কেট ইউনিট কমিটির আতাউর রহমান ও নূরুজাম্মান রানা মাস্টারে উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে অন্যন্যর মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ঠ শ্রমিক নেতা মতিউর রহমান বি কম,স্বেচ্ছা সেবক লীগ নেতা মোয়াজ্জেম হোসেন, ইসমাইল হোসেন বাবু, গাজী সালাউদ্দিন, নাসির উদ্দীন বুলবুল প্রমুখ।

আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ

আমজাদ আলী সরকার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ নাজিম উদ্দীন আহমেদ এর উপস্থিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর-এর ৪৬-তম শাহাদাৎ বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন, আলোচনা এবং দোয়া করা হয়।

সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেত এন্ড কলেজ

সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেত এন্ড কলেজ
টঙ্গী সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেত এন্ড কলেজের অধ্যক্ষ ওয়াদুদুর রহমানের উদ্যোগে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, রচনা প্রতিযোগিতা, হাম ও নাত প্রতিযোগিতা পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
গাজীপুর : দিবসটি উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জিএমপি কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, গাজীপুর সাংবাদিক পরিবার কল্যাণ পরিষদ,গাজীপুর প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি), বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি), জাতীয় বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, গাজীপুর প্রেস ক্লাব, গাজীপুর সিটি করপোরেশনসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে।
কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈর থানা পুলিশের উদ্যোগে ২০০ অসহায় ও দুস্থের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ ছাড়া উপজেলা পরিষদ হলরুমে দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here