টঙ্গী পূর্ব থানায় আইন শৃংখলার চরম অবনতি

0
405
728×90 Banner

রাতে স্বর্ণের দোকানে দূর্ধর্ষ ডাকাতি দিনে স্কুল ছাত্র খুন

ডেইলি গাজীপুর প্রতিবেদক: টঙ্গীতে রাতে থানার ৪শ গজের মধ্যে স্বর্ণের দোকানে দূর্ধর্ষ ডাকাতি আর সকালে প্লাট বাসার ভিতরে স্কুল ছাত্র খুন হয়েছে। স্থানীয় পুলিশ দু‘টি ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ গঠন হওয়ার পর থেকে টঙ্গী পূর্ব থানায় আইন শৃংখলা পরিস্থিতির চরম অবণতি ঘটেছে বলে টঙ্গীর বিভিন্ন মহলে আলোচনার ঝড় উঠেছে এবং আতংক বিরাজ করছে।
জানা যায়, গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় টঙ্গীর নতুন বাজারে শ্যামল গোল্ড ওয়ার্কস নামে একটি স্বর্ণের দোকানে দূর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা আগ্নেয়াস্ত্রের মুখে দোকান মালিককে জিম্মি করে প্রায় ৮০ ভরি স্বর্ণ ও নগদ দেড় লাখ টাকা লুটে নিয়ে যায়।
এলাকাবাসি জানায়, গত মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় ৮/১০ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল সাদা রংয়ের মাইক্রোবাস যোগে এসে ক্রেতা সেঁজে ওই দোকানে প্রবেশ করে। কোন কিছু বুঝে ওঠার আগেই ডাকাত দলের সদস্যরা আগ্নেয়াস্ত্রের মুখে দোকান মালিক শ্যামল পোদ্দারকে জিম্মি করে। এ সময় ডাকাতরা দোকানের ভেতরের সিন্দুক খুলে নগদ দেড় লাখ টাকা ও প্রায় ৮০ ভরি স্বর্ণালংকার লুট করে। যাওয়ার সময় ডাকাতরা পরপর ৩টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতংক সৃষ্টি করে। এসময় এক রিকশা চালকসহ ৩ পথচারী আহত হয়েছে। খবর পেয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেনসহ র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি অবিস্ফোরিত ককটেল এবং একটি ধাঁরালো চাপাতি উদ্ধার করেছে। এঘটনায় মামলা হয়েছে তবে কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
অপরদিকে বুধবার সকালে ফ্ল্যাট বাসায় ঢুকে মুন্না (১৪) নামে এক স্কুল ছাত্রকে কুপিয়ে খুন করেছে দুর্বৃত্তরা। সে টঙ্গীর গাজীপুরা আবু তালেব মডেল একাডেমীর ৮ম শ্রেণীর ছাত্র।
নিহত মুন্নার মা জানান, তিনি সকাল সাড়ে ৮টায় মুন্নাকে একা বাসায় রেখে ছোট ছেলেকে নিয়ে স্কুলে চলে যান। স্কুল থেকে বাসায় ফিরে দেখতে পান, মুন্নার নিথর দেহ খাটের ওপর রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। ধাঁরালো অস্ত্রের আঘাতে তার নাড়ী ভুঁড়ি বের হয়ে আছে এবং কণ্ঠনালী কাটা। খবর পেয়ে টঙ্গী পূর্ব থানা ও মহানগর পুলিশ কর্মকর্তারা বাড়িটি ঘেরাও করে রাখে। কে বা কারা এবং কি কারণে মুন্নাকে খুন করেছে এব্যাপারে তাৎক্ষনিকভাবে কেউ কিছু বলতে পারছেন না। এ ঘটনার পর এলাকায় গলা কাটা বা মাথা কাটার গুজবে এলাকায় আতংক বিরাজ করছে। এলাকার উৎসুক জনতা বাড়িটির চারপাশে ভীড় করছে। নিহত মুন্নার বাবা মিজানুর রহমান রাজধানীর বনানীতে একটি জনশক্তি অফিসে চাকরি করে বলে জানা গেছে। তাদের গ্রামের বাড়ি পটুয়াখালি জেলার বাউফল থানার দান্ডি গ্রামে।

এদিকে, টঙ্গীর তুরাগ নদ থেকে গত মঙ্গলবার সন্ধ্যায় লোকমান হোসেন (২১) নামে এক যুবকের লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ। নিহত লোকমান স্থানীয় পাগাড় সালামের আটারকল এলাকার মৃত জব্বার মিয়ার ছেলে। এঘটনায় থানায় মামলা হয়েছে।
টঙ্গী পূর্ব থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. কামাল হোসেন পরপর দুটি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ডাকাতির ঘটনায় মামলা হয়েছে, তদন্ত চলছে এবং হত্যার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টাও চলছে।
উল্লেখ্য : গত ৬ মাসের ব্যবধানে টঙ্গী পূর্ব থানা এলাকায় প্রায়ই ডাকাতি, হত্যা, খুন, ধর্ষন, চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত হয়েছে। থানার ৫০ গজের মধ্যে ডাকাতিসহ ৪শ গজের মধ্যে দুটি স্বর্ণের দোকানে পরপর ডাকাতির ঘটনা এবং নদী বন্দর, বিসিক, টঙ্গী বাজার ও গাজীপুরায় স্কুল ছাত্র হত্যার ঘটনাগুলো এলাকায় আতংক সৃষ্টি করেছে। এছাড়াও মাসে কম করে হলেও ৮/১০ টি বিভিন্ন কারণে মৃত দেহ উদ্ধার তো আছেই। থেমে নেই মাদক ব্যবসা এবং কিশোর অপরাধ। বস্তিগুলোতে মাদক ব্যবসায়ীদের উচ্ছেদের পরও রহস্যজনক ভাবে চলছে মাদক ব্যবসা। অথচ স্থানীয় প্রশাসন বলছে, মেট্রো পুলিশের জনবল আর যানবাহনের সংকীর্ণতায় তারা আইন শৃংখলা নিয়ন্ত্রণে হীমশীম খাচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here