ডা. এ এস এম জাকারিয়া স্বপন-এর ৪র্থ মৃত্যুবার্ষিকী পালিত

0
78
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) :বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (শিক্ষা), স্বাধীনতা চিকিৎসক পরিষদের সিনিয়র যুগ্ম-মহাসচিব, স্বাচিপের অত্র বিশ্ববিদ্যালয় শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চর্ম ও যৌন ব্যাধি বিভাগের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ প্রয়াত অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন-এর ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সোমবার ১৪ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।এর আগে সকাল ১০টা ৩০ মিনিটে অত্র বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে গরীব-দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং ডি ব্লকের সামনে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয় ও জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর যৌথ উদ্যোগে এই মহতী আয়োজনে সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের সম্মানিত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মোঃ নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।
ওদিকে জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর উদ্যোগে আজ সোমবার ১৪ ফেব্রুয়ারি ২০২১ইং তারিখে ময়মনসিংহের ত্রিশালের মঠবাড়িতে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় কবর জিয়ারত, ফাতেহা পাঠ, পবিত্র কোরান খতম ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। সবশেষে জাকারিয়া স্বপন স্মৃতি সংসদ এর পক্ষ থেকে বিভিন্ন ধরণের ফলজ, বনজ ও ফুলের চাড়া রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়।
উল্লেখ্য, ২০১৮ সালের ফ্রেব্রুয়ারি মাসে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (শিক্ষা) পদে দায়িত্ব পালনকালেই সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি দেন অসম্ভব সাহসী ও দৃঢ় মনোবলের অধিকারী, গুণী সংগঠক ও চিকিৎসক, শিক্ষক এবং আসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন। সম্পাদনা: সহকারী অধ্যাপক ডা. এস এম ইয়ার ই মাহাবুব ও সুব্রত বিশ্বাস।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here