ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াই হবে

0
197
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আর মাত্র বাকী দুই দিন। আগামী ১ ফেব্রæয়ারী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির মেয়র ও কাউন্সিলর নির্বাচন। শেষ মুহুর্ত্বের নির্বাচনীর প্রচার-প্রচারনা এখন বেশ তুঙ্গে। কাউন্সিলর প্রার্থীদের চোখে এখন ঘুম নেই। ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ভোট যুদ্ধ এখন বেশ সরগরম। ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে তিন হ্যাভিওয়েট কাউন্সিলর প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াই হবে। অভিঞ্জ মহল ও সাধারণ ভোটারদের অভিমত, নির্বাচনী ভোট যুদ্ধে অবশেষে লড়াই করে কে হতে যাচেছন কাউন্সিলর। ভোটাররা মনে করছেন, এবারের কাউন্সিলর হবে অনেকটা ব্যতিক্রমধর্মী। নির্বাচন হবে বাঘ, হরিণ আর সিংহের মধ্যে তুমুল ত্রিমুখি লড়াই হবে। তবে, নির্বাচনী ভোট যুদ্ধে কেউ কাউকে নাহি ছাড়ে সমান সমান।
বুধবার সরেজমিনে ৫৩ নম্বর ওয়ার্ড পরিদর্শন করে স্থানীয় বাসিন্দা নারী-পুরুষ ভোটার ও সাধারণ মানুষদের সাথে কথা বলে জানা যায়, ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে তিনজন (৩) জন কাউন্সিলর প্রার্থী একে অপরের বিরুদ্ধে নির্বাচনী প্রতিদ্বন্ধিতায় নেমেছেন। তারা সকলেই তুরাগের হরিরামপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক নির্বাচিত ইউপি মেম্বার (সদস্য) ছিলেন। ভোটার ও সংশ্লিষ্ট মহলের দাবী, এই হেভিওয়েট (তিন) ৩ প্রার্থীর মধ্যে ত্রিমুখী লড়াাই হবে সাধারণ ভোটাররা মনে করছেন।
ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে এবার যারা কাউন্সিলর পদে নির্বাচন করছেন- তারা হলেন, তুরাগ থানা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি ,সাবেক ইউপি মেম্বর ও আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আলহাজ মো: নাছির উদ্দিন (লাঠিম প্রতীক), সাবেক ইউপি মেম্বার ও আওয়ামীলীগ নেতা হাজী কফিল উদ্দিন (ঝুড়ি প্রতীক) ও সাবেক ইউপি মেম্বর ও বিএনপি নেতা মোস্তফা জামান (ঘুড়ি প্রতীক) নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। শেষ মুহুর্ত্বে এই তিন কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের ধারে ধারে যাচ্ছেন এবং নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থণা করছেন। সেই সাথে ভোটারদেরকে বিভিন্ন ধরনের উন্নয়নের প্রতিশ্রæতি দিয়ে যাচেছন। ভোটের সময় যত ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই জয়ের আশা নিয়ে দিনরাত আরামের ঘুমকে হারাম করে পরিশ্রম করে যাচ্ছেন। ভোট যুদ্ধে নেমে এই তিন হ্যাভিওয়েট প্রার্থী পাগলা ঘোড়ার মতো ভোটারদের বাড়ি বাড়ি ছুঁটে চলেছেন। এলাকাবাসী ও সাধারণ ভোটাররা মনে করছে এবারের নির্বাচন ত্রিমুখী লড়াই হবে।
এলাকাবাসি, ভোটার ও কাউন্সিলর প্রার্থীরা জানান, ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে মোট ১৩টি গ্রাম-পাড়া ও মহল্লা রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে এই হ্যাভিওয়েট কাউন্সিলর প্রার্থীদের সমর্থক, দলীয় কর্মী ও সাধারণ ভোটাররা জানান, আমাদের প্রয়োজনে যাকে আমরা কাছে পাব তাকেই আমরা ভোট দিব। ৫৩ নম্বর ওয়ার্ডে মশা, যানজট, মাদক,সন্ত্রাস, চাঁদাবাজমুক্ত ওয়ার্ড গঠন করত পারবে এবং পুরো ওয়ার্ডকে সিসিটিভি’র আওতায় আনতে পারবে তাকেই কাউন্সিলর পদে ভোট দিব । সাধারণ ভোটারদের আশা করছেন- ভোট কেন্দ্র নিরাপত্তা চাই ও আমার ভোট আমি দিব এবং স্বাধীন মতে যেন ভোট দিতে পারি এমন নিশ্চয়তা নিশ্চিত করতে হবে। ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডের উন্নয়নের স্বার্থে আমরা এবার যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবো।
আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো :
ডিএনসিসি ৫৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত দলীয় কাউন্সিলর প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন বলেন, আমি দলীয় ভাবে মনোনয়ন পেয়ে কাউন্সিলর পদে প্রার্থী হয়ে নির্বাচন করছি। আমার নির্বাচনী প্রতীক হল লাটিম। গতবারের ন্যায় এবারও কাউন্সিলর নির্বাচিত হলে এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চান তিনি। এক সাক্ষাৎকারে আলহাজ মো: নাসির উদ্দীন বলেন, ‘এলাকার অনেক সমস্যা রয়েছে। গত নয় মাসে তেমন কিছু করতে না পারলেও এলাকার উন্নয়নে কাজ করার চেষ্টা করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করেছেন, তাই আগামী ৫ (পাঁচ) বছরের জন্য নির্বাচিত হতে পারলে অবশ্যই এলাকার উন্নয়নে যা যা করা দরকার, আমি তার সবটুকুই করব। তিনি বলেন, আমি কাউন্সিলর নির্বাচিত হলে ৫৩ নম্বর ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো। নির্বাচনের মাঠে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় বেশ সক্রিয় অবস্থানে রয়েছেন ক্ষমতাসীন দলের কাউন্সিলর প্রার্থী আলহাজ মো: নাসির উদ্দীন সহ নেতা কর্মী,ভোটার ও সমর্থকবৃন্দ।
মানুষের বাসযোগ্য ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই
কাউন্সিলর প্রার্থী হাজী মো: কফিল উদ্দিন বলেন : ডিএনসিসির ৫৩ নং ওয়ার্ডের (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে আমি ঝুড়ি প্রতীক নিয়ে কাউন্সিলর পদে ভোট যুদ্ধে নেমেছেন তুরাগের হরিরামপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক মেম্বার সমাজসেবক ও রাজনীতিবিদ আলহাজ্ব মো: কফিল উদ্দিন। শেষ মুহুত্বের নির্বাচনী মাঠে প্রচার-প্রচারণায় ভোটারদের বেশ সাড়া জাগিয়েছেন তিনি। ভোটারদের মধ্যে আমার গনজোয়ার সৃষ্টি হয়েছে। তবে, নির্বাচন সুষ্ঠ,অবাধ ও নিরপ্রেক্ষ হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। আসন্ন নির্বাচনে কাউন্সিলর হতে পারলে এলাকার উন্নয়নে নিজের সবটুকু দিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন তিনি। এক সাক্ষাৎকারে কাউন্সিলর প্রার্থী হাজী মো: কফিল উদ্দিন মেম্বার বলেন, ইতিপূর্বে যারা জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে ছিলেন তারা ওয়ার্ডের তেমন একটা উন্নয়ন করতে পারেনি। তাই এলাকার মানুষের সমর্থনের আমি প্রার্থী হয়েছি। ইনশাআল্লাহ, আমি কাউন্সিলর নির্বাচিত হলে অবশ্যই এখানকার রাস্তাঘাট সংস্কার-উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থা তৈরি, এলাকার মাদক, সন্ত্রাস ও চাঁদাবাজি নির্মূল করে পুরো ৫৩নং ওয়ার্ডকে বাসযোগ্য হিসেবে গড়ে তুলবো। পাশাপাশি সাধারণ মানুষ থেকে শুরু করে ব্যবসায়ীদের কল্যাণে যা যা করা প্রয়োজন তার সবটুকুই করব।
ওয়ার্ডবাসীর নাগরিক ও মৌলিক সমস্যা গুলো সমাধান করব
কাউন্সিলর প্রার্থী মোস্তফা জামান বলেন : ডিএনসিসির ৫৩ নং ওয়ার্ডে বিএনপি সমর্থিত প্রার্থী মোস্তফা জামান। ভোটের মাঠে ঘুড়ি প্রতীক নিয়ে কাউন্সিলর প্রার্থী হয়েছেন তিনি। নির্বাচনী মাঠে অন্যান্য দুই হ্যাভিওয়েট কাউন্সিলর প্রার্থীদের তুলনায় তিনি ও ব্যাপক প্রচার-প্রচারণা এবং শেষ মুহুত্বের গনসংযোগ দলীয় নেতাকর্মী আর সমর্থকদের সাথে নিয়ে চালিয়ে যাচেছন। তবে, প্রচারণার শেষ মুহূর্তে এখনও সরব রয়েছেন বিএনপি দলীয় প্রার্থী সাবেক ইউপি মেম্বার মোস্তফা জামানের কর্মী-সমর্থক ও ভোটাররা।
আসন্ন নির্বাচনে জনগণের ভোটে নির্বাচিত হতে পারলে ৫৩ নং ওয়ার্ডের উন্নয়নে নানামুখী পদক্ষেপ রয়েছে তার। এক সাক্ষাৎকারে মোস্তফা জামান বলেন, এলাকার অনেক সমস্যা রয়েছে যেগুলো মুখে বলে শেষ করা যাবেনা। বিশেষ করে, এলাকার রাস্তাঘাট থেকে শুরু করে বিশুদ্ধ পানি ও জলাবদ্ধতা এখানে মারাত্মক আকার ধারণ করেছে। আমি নির্বাচিত হলে ওয়ার্ডবাসীর জন্য নাগরিক –তখা ৫৩ নম্বর ওয়ার্ডের মৌলিক সমস্যাগুলো সমাধান করব। তবে, নির্বাচন সুষ্ঠ,অবাধ ও নিরপ্রেক্ষ হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here