তিন বছরের শিশুকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সোহাগ দারুস সালামে আটক

0
82
728×90 Banner

মনির হোসেন জীবন: রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকা থেকে চাঞ্চল্যকর তিন বছরের শিশুকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সোহাগকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত আসামীর নাম সোহাগ হাওলাদার (৩২)। ঘটনার পর থেকে দীর্ঘ ১২ বছর পলাতক ছিল সোহাগ। তার বিরুদ্ধে বরিশালের বিমানবন্দর থানা এলাকায় একটি শিশু ধর্ষণ মামলা রয়েছে। ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সে।
শুক্রবার দুপুরে র‌্যাব-৪ এর এএসপি (মিডিয়া) জিয়াউর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস দল আজ ভোর রাত সাড়ে ৪ টার দিকে রাজধানীর দারুস সালাম এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে বরিশাল মহানগরীর বিমানবন্দর থানা এলাকার চাঞ্চল্যকর তিন বছরের শিশুকে ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং দীর্ঘ ১২ বছর ধরে পলাতক আসামী মোঃ সোহাগ হাওলাদার (৩২)কে গ্রেফতার করতে সক্ষম হয়।
তিনি জানান, এসময় তার নিকট থেকে অল্প কিছু টাকা ও একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
জিয়াউর রহমান চৌধুরী জানান, ঘটনার বিবরণ এবং গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ জানা যায়, ভিকটিমের ও আসামী প্রতিবেশী ছিলো। ভিকটিমের বাবা রিকশাচালক এবং মা অন্যের বাড়িতে কাজ করার সুযোগে ঘটনার দিন আসামী সোহাগ ভিকটিমের বাড়িতে আসে এবং ভিকটিমকে একা পেয়ে দোকান থেকে খাবার কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে ২০১১ সালে কৌশলে ভিকটিমকে নিজ ঘরের ভিতরে নিয়ে মুখ চেপে ধরে জোরপূর্বক ধর্ষণ করে। অতঃপর ভিকটিমকে রক্তাক্ত ও মুমূর্ষ অবস্থায় ঘরের মধ্যে ফেলে রেখে ধর্ষক সোহাগ কৌশলে পালিয়ে যায়।
র‌্যাব বলছে, এসময় ভিকটিম বাঁচার জন্য চিৎকার করলে আশেপাশের প্রতিবেশীরা এসে ভিকটিমকে ঘরের মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখতে পায়। পরবর্তীতে স্থানীয় লোকজন ভিকটিমের বাবা ও মাকে সংবাদ দিলে তারা তাৎক্ষণিক বাড়িতে এসে ভিকটিমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে এবং একই দিন ভিকটিমের মা ফাতেমা বেগম বাদী হয়ে ২০১১ ডালে বরিশাল মহানগরীর বিমানবন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি ধর্ষণ মামলা দায়ের করে। মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল, বরিশাল সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ২০২১ সালের মে মাসের শেষের দিকে আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।
র‌্যাব-৪ এর সহকারী পরিচালক জানান, আটককৃত আসামির বিরুদ্ধে ধর্ষণ মামলা দায়ের এবং একই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হওয়ায় গ্রেফতার এড়ানোর লক্ষ্যে আসামী সোহাগ লোক চক্ষুর আড়ালে আত্মগোপনে গিয়ে গ্রেফতার এড়ানোর লক্ষ্যে ঢাকায় চলে আসে।
জিয়াউর রহমান চৌধুরী জানান, ঢাকায় পালিয়ে এসে সোহাগ কখনো রিকশাচালক, দিনমজুর ও কুলি ইত্যাদি কাজ করতে থাকে। এছাড়া আসামি সোহাগ দীর্ঘদিন একই স্থানে বসবাস করত না। কিছুদিন পর পর সে স্থান ও নিজের পেশা পরিবর্তন করতো।
তিনি আরো জানান, গ্রেফতারের পূর্ব মুহূর্তে আসামি সোহাগ জীবিকা নির্বাহের জন্য রাজধানীর মিরপুর দারুস সালাম এলাকায় কাঁঠমিস্ত্রি সহকারী হিসেবে কাজ করতো।
গ্রেফতারকৃত আসামীকে বরিশাল মহানগরীর বিমান বন্দর থানায় হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here