থেমে নেই নরসিংদীর ‘কুইক রেসপন্স টিম’।। গভীর রাতে লাশ নিয়ে শ্মশানে

0
267
728×90 Banner

হলধর দাস,নরসিংদী থেকে : বুধবার(১০জুন,২০২০) সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে সদর হাসপাতালে মৃত্যুবরণ করলেন পশ্চিম কান্দা সেবা সংঘ মহল্লার রাখাল সাহার ছেলে দুলাল সাহা(৪৯)। লাশ নিয়ে শ্মশানে যাবার লোক পাওয়া যাচ্ছিল না। পূজা উদযাপন পরিষদ, নরসিংদী শহর কমিটির সাবেক সভাপতি শ্যামল সাহার মাধ্যমে নরসিংদী জেলা প্রশাসনের গঠিত ‘কুইক রেসপন্স টিম’এর আহ্বায়ক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহ আলম মিয়া । তাঁর টিমকে স্বাস্থ্য বিধিমতে মরদেহ দাহ করার নির্দেশ দেন।
মধ্য রাতের পর(১০ জুন, দিবাগত রাত ১টায়) তাঁর টিমের লোকজন সাথে করে মরদেহ নিয়ে ছুটে চললেন বেপারীপাড়া মেঘনার পারে শম্ভু সাহার শ্মশানে। সেখানে দীর্ঘ সময় অপেক্ষা করে শ্মশানে থাকা তারাপদ ভৌমিক তার লোকজনের সহযোগিতায় দুলাল সাহার শেষকৃত্যানুষ্ঠান বিধি মোতাবেক সম্পন্ন করেই বাসায় ফিরলেন। সাথে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রইছ আল রেজুয়ান ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ।
মরদেহ দাফনকালে নরসিংদীবাসীর উদ্দেশ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসি ল্যান্ড মোঃ শাহআলম মিয়া বলেন, নরসিংদীতে করোনা আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, তেমনে মৃত্যের সংখ্যা বাড়ছে। নরসিংদী জনবান্ধব জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন স্যার আমাদের এই ‘কুইক রেসপন্স টিম,গঠন করে দিয়েছেন করোনাকালীন সময়ে সকল প্রকার সংকট নিরসনে কাজ করার জন্য । আপনারা আমাদের সহযোগিতা না করলে সংকট বেড়েই যাবে।
আপনারা কীভাবে সহযোগিতা করবেন, সেটা হলো অতি প্রয়োজন ছাড়া আপনারা কেউ বাহিরে যাবেন না। ঘরে থাকুন । আপনাদের কোন প্রয়োজন(খাবার-দাবা) হলে আমাদের বলবেন। আমরা আপনাদের সহযোগিতায় এগিয়ে আসবো । আপনারা আমাদের সহযোগিতা করলে আমাদের আর লাশ নিয়ে শ্মশানে বা কবর স্থানে ছুটে যেতে হবে না। আমরা সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছি।
আমাদের বিনীত অনুরোধ নরসিংদীবাসী আপনারা সতর্ক হউন। আমাদের সহযোগিতা না করলে করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here