দক্ষিণখানে ইউনিয়ন ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

0
177
728×90 Banner

বিশেষ সংবাদদাতা : রাজধানীর দক্ষিণখানে একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। এই কর্মকর্তার নাম মো: বখতিয়ার হোসেন। তিনি দক্ষিণখানের আশকোনা বাজার ইউনিয়ন ব্যাংক শাখার অপারেশন ম্যানেজার। বর্তমান রাজধানীর গুলশান ১, অবস্থিত ইউনিয়ন ব্যাংক প্রধান কার্যালয়ে তিনি কর্মরত আছেন। এ ব্যাংক কর্মকর্তার প্রতারণার শিকার একটি জাতীয় দৈনিক পত্রিকার সাংবদিকসহ অন্তত ২০ জন বলে সংশ্লিষ্টরা জানান।
এদিকে এই ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে ৩ লাখ টাকা প্রতারণার অভিযোগে গত শুক্রবার ৩ জুলাই দক্ষিণখান থানায় একটি জিডি করা হয়েছে। যার নম্বর ১২১। পুলিশ জানায়, ভুক্তভোগী সাংবাদিক মো. শহিদুল আলম থানায় বাদী হয়ে তার বিরুদ্ধে এ জিডি করেন।
সুত্র জানায়, ব্যাংক কর্মকর্তা বখতিয়ার ব্যাংকের চেয়ারে বসে বিশেষ প্রয়োজনের কথা বলে ব্যাংকের গ্রাহকসহ বিভিন্ন লোকের কাছ থেকে চেকের মাধ্যমে লাখ লাখ টাকা ধার নিয়ে প্রতারণা করে। ইউনিয়ন ব্যাংক আশকোনা শাখার একজন গুরুত্বপুর্ন কর্মকর্তা ম্যানেজার অপারেশন ভেবে সরল বিশ্বাসে তাকে টাকা ধার দেন তারা। পরে প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তার বিরুদ্ধে ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তার (ম্যানেজার) কাছে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগীরা।এরমধ্যে গোলাম কিবরিয়ার সাত লাখ , শহিদুল আলম এর ৩ লাখসহ অন্তত ২০ জনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেন ব্যাংক কর্মকর্তা বখতিয়ার হোসেন। খোজ নিয়ে জানা গেছে সম্প্রতি ব্যাংক কর্মকর্তা বখতিয়ার হোসেনের এই প্রতারণার বিষয়টি ইউনিয়ন ব্যাংক গুলশান প্রধান কার্যালয়কে অবহিত করা হয়।
আশকোনা ইউনিয়ন ব্যাংক শাখার কয়েকজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন ব্যাংক কর্মকর্তা বখতিয়ার হোসেন এর বিরুদ্ধে অন্তত ২০ জনের দেয়া লিখিত অভিযোগ সংশিষ্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে পাঠানো হয়েছে। বর্তমান এ বিষয়টি তদন্ত অব্যাহত বলে ব্যাংক কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন । ব্যাংক কর্মকর্তারা আরো জানিয়েছন ইউনিয়ন ব্যাংকের মতো একজন ম্যানেজার অপরেশন হয়ে ব্যাংকের চেয়ারে বসে গ্রাহকদের সঙ্গে প্রতরণার ব্যাংকের সুনাম নস্ট হচ্ছে ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here