দক্ষিণখানে ব্যবসায়ী হত্যা,ভিডিও ফুটেজ দেখে ঘাতক গ্রেফতার 

0
130
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর দক্ষিণখানের মোল্লারটেকে ব্যবসায়ী হেলাল উদ্দিনের (২৬) ত্রি-খণ্ডিত মরদেহ উদ্ধারের ঘটনায় দুই নারীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর উত্তর বিভাগের গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গ্রেফতার দুই আসামী হলেন- নিহত হেলালের বন্ধু চার্লস রূপম সরকারের স্ত্রী শাহীনা আক্তার ওরফে মনি সরকার (২৪) ও রূপমের শাশুড়ি রাশিদা আক্তার (৪৮)।গ্রেফতারকৃতরা সম্পর্কে মা ও মেয়ে।
গত ১৪ জুন দুপুরে দক্ষিণখানের মোল্লারটেক এলাকায় রূপম-মনির নিজ বাসায় এহত্যাকান্ডটি সংঘটিত হয়।থানা-পুলিশের পাশাপাশি ডিবি পুলিশের উত্তর বিভাগ মামলাটির তদন্ত শুরু করে।
শনিবার রাজধানীর উত্তরা ও আব্দুল্লাহপুর থেকে গ্রেফতারের পর তাদের আদালতে সোপর্দ করা হলে হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।
আটককৃতরা ডিবি পুলিশকে জানান, নগদ টাকা হাতিয়ে নেয়ার জন্য ব্যবসায়ী হেলাল উদ্দিনকে কৌশলে বাসায় ডেকে নিয়ে হত্যা করা হয়। তবে, হত্যার মূল পরিকল্পনাকারী রূপম এখনও পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।
এদিকে, ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান আজ গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘গত ১৫ জুন হেলাল নামে ওই তরুণ ব্যবসায়ীর মরদেহের দুই অংশ দক্ষিণখান ও বিমানবন্দর এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়। পরদিন দক্ষিণখানের একটি খালি প্লট থেকে উদ্ধার করা হয় হেলালের মাথা। ওই ঘটনার পরদিন হেলালের বড় ভাই মো. হোজায়াফা বাদী হয়ে দক্ষিণখান থানায় অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন।
ডিবি পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, এই মামলাটি তদন্তে গিয়ে গত ১৫ জুন হেলালের খণ্ডিত দেহ বস্তায় ভরে নিয়ে একটি অটোরিকশায় উঠছিল রূপম, এমন ফুটেজ আসে গোয়েন্দাদের হাতে। সেই ফুটেজ বিশ্লেষণ করেই রূপমের স্ত্রী ও শাশুড়িকে গ্রেফতার করা হয়। মনি ও তার স্বামী রূপম মিলে হেলালকে হত্যার পর তার লাশ তিন টুকরো করে বস্তায় ভরে ঢাকার তিন জায়গায় ফেলে দিয়েছিল।
ঘটনার বিবরণ উল্লেখ করে মশিউর রহমান গনমাধ্যমকে বলেন, ‘আজমপুর মধ্যপাড়া মুক্তিযোদ্ধা মার্কেটে হেলালের ছিল বিকাশ ও ফ্লেক্সিলোডের দোকান। তিনি দক্ষিণখানে বসবাস করতেন। গত দুই বছর আগে বাংলালিংকের সিম বিক্রির সুবাদে পরিচয় হয়েছিল রূপম ও তার পরিবারের সঙ্গে। গত ১৪ জুন দুপুরে লাখ টাকার বেশি দামের একটি ফটোস্ট্যাট মেশিন বিক্রির জন্য দক্ষিণখানের মোল্লারটেকে নিজ বাসায় রূপম হেলালকে ডাকেন। ছোট দোতলার ওই বাসায় যাওয়ার পর হেলালকে চায়ের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে দেয় রূপম। চা খাওয়ার পর হেলাল অচেতন হয়ে পড়ে। তখন রূপম ও মনি হেলালকে শ্বাসরোধে হত্যা করে মৃতদেহ বাথরুমে নিয়ে যায়। চাকু ও বটি দিয়ে তিন টুকরা করে বস্তায় ভরে পরদিন সকালে বিভিন্ন স্থানে ফেলে রূপম।’
হত্যার কারণ সম্পর্কে তারা বিডি পুলিশকে জানিয়েছে, হেলালের কাছে বিকাশ ও ফ্লেক্সিলোডের অনেক টাকা রয়েছে এমন ধারণা থেকেই তাকে হত্যা করে রূপম-মনি।
গোয়েন্দা পুলিশের ডিসি আরও বলেন, ঘটনার সময় হেলালের কাছে তারা নগদে অল্প কিছু টাকা পায় এবং পরে তার বিকাশের মোবাইলফোন থেকে কৌশলে বেশ কিছু টাকা তারা উঠিয়ে নেয়।নিহত হেলালের কাছ থেকে হাতিয়ে নেয়া অর্থ পাওয়া এবং আসামিদের পালাতে সহযোগিতা করায় রূপমের শাশুড়িরাশিদা আক্তারকে গ্রেফতার করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here