দক্ষিণ কোরিয়ায় বাউবির বিএ প্রোগ্রামের প্রবাসী শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

0
106
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসে আজ ২৫ অক্টোবর ২০২০ রবিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয় পরিচালিত বিএ প্রোগ্রামের প্রবাসী শিক্ষার্থীদের এক ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আবিদা ইসলাম, উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান এর ভার্চুয়াল উপস্থিতিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে স্টাডি সেন্টারের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এম পি এক ভিডিও বার্তায় দক্ষিণ কোরিয়ার দূতাবাসে উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের বিএ প্রোগ্রামের স্টাডি সেন্টারের সাফল্য কামনা কলেন বলেন, সবার জন্য শিক্ষা, টেকসই উন্নয়ন, মানসম্মত শিক্ষাদানের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার প্রত্যয় বাস্তবায়িত হবে। তিনি আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার রূপকল্পে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দেশ গড়ার কাজে উন্মুক্ত বিশ^বিদ্যালয় এক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।
অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এম পি এক লিখিত বার্তায় বলেন, উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের এই উদ্যোগ ও দূতাবাসের সক্রিয় সহযোগিতায় প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের এই শিক্ষা কার্যক্রম শ্রমবাজারে কাজের দক্ষতা বৃদ্ধিতে সহায়তা করবে।
পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এম পি ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এম পি বাংলাদেশ উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের মাধ্যমে দেশের সকল নাগরিক এর জন্য সমতা ভিত্তিক শিক্ষা বিস্তরণের এই ইনোভেটিভ উদ্যোগের সাফল্য কামনা করেন।
উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান বলেন বাউবির আন্তর্জাতিক শিক্ষা প্রোগ্রাম বাস্তবায়নের মাধ্যমে দেশে বিদেশে বিশ^বিদ্যালয়ের ইমেজ বৃদ্ধি হয়েছে। তিনি এ জন্য সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল ভাবে শিক্ষার্থী সেবায় এগিয়ে আসার আহবান জানান।
অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়ার সিউলে বাংলাদেশ দূতাবাসের ঊর্ধতন কর্মকর্তাগণ, বিশ^বিদ্যালয়ের সামাজিক, মানবিক ও ভাষা স্কুলের শিক্ষকগণ, রেজিষ্ট্রার, প্রশাসনিক বিভাগের পরিচালকগণ ও ইন্টারন্যাশনাল একাডেমিক উয়িং এর যুগ্ম পরিচালক ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here