দুবাইয়ে পাচারের চেষ্টাকালে বিমানবন্দর এলাকা থেকে ৩ নারী উদ্ধার

0
102
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ভাল চাকরির প্রলোভন দেখিয়ে তিন নারীকে জিম্মির পর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের পাচারের চেষ্টাকালে তিন মানবপাচারকারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তিন ভুক্তভোগী নারীকে উদ্ধার করা হয়। রোববার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিমানবন্দর এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-১ এর একটি দল।
র‌্যাব-১ এর সহকারী পরিচালক (অপস্ অফিসার) সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, গোপন তথ্য ছিল চাকরির প্রলোভন দেখিয়ে দুবাইয়ে পাচারের জন্য কয়েকজন নারীকে বিমানে ওঠানো হচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে রাতে রাজধানীর বিমানবন্দর থানাধীন মনোলোভা রেস্টুরেন্ট এর বিপরীত পার্শ্বে পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ আজিজুল হক (৫৬), পিতা-মৃত সাহেব মিয়া, জেলা- চট্টগ্রাম, ২) মোঃ মোছলেম উদ্দিন @ রফিক (৫০), পিতা- মৃত ফরিদ মিয়া, জেলা- চট্টগ্রাম এবং ৩) মোঃ কাউছার (৪৫), পিতা- মৃত আব্দুল, জেলা- ঢাকাদের’কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের নিকট হতে ০৩ টি পাসপোর্ট, ০৩ টি মোবাইল ফোন, নগদ ২৭,০০০/- টাকা ও ০৩ জন নারী ভিকটিমকে উদ্ধার করা হয়।
ধৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, বর্তমানে দুবাই এ অবস্থানরত মহিউদ্দিন (৩৭), জেলা- চট্টগ্রাম এবং শিল্পী (৩৫) এর পরিকল্পনা ও নেতৃত্বে এই ঘৃণ্য অপরাধ সংঘঠিত হচ্ছে। মহিউদ্দিন এর সাথে বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গের যোগসাজসের প্রমাণ পাওয়া গেছে। পলাতক আসামী নূর নবী @রানা (৩৫), জেলা-নোয়াখালী এবং মনজুর হোসেন (৩৩), জেলা-ঢাকা মানব পাচারকারী চক্রের এ দেশীয় মূলহোতা। মোঃ আজিজুল হক এই মানব পাচারকারী চক্রের অন্যতম সমন্বয়ক। ধৃত আসামী আজিজুল হকের মাধ্যমে মহিউদ্দিন ভিকটিমদের বিদেশে যাওয়ার খরচের টাকা প্রেরণ করত। পলাতক আসামী তাহমিনা বেগম (৪৮) এবং ধৃত আসামী রফিক ও কাউছার কমবয়সী সুন্দরী মেয়েদের টার্গেট করতো । অতঃপর বিভিন্ন কোম্পানী ও গার্মেন্টস ফ্যাক্টরীতে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে এই প্রতারক চক্র মেয়েদেরকে বিদেশ গমনে প্রলুব্ধ করে এবং কোন তরুনী বিদেশ গমনে রাজী না হলে বহুবিধ হুমকি প্রদান করে। এছাড়াও এই মানব পাচারকারী চক্র প্রবাসে গমনে ইচ্ছুক বহুবিধ পুরুষ ভিকটিম হতে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে।
ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, অদ্যাবধি তারা প্রায় ৮০ জন নারীকে এভাবে বিদেশ পাচার করেছে। র‌্যাব এই দুর্ভাগা নারীদেরকে উদ্ধারে এবং অন্যান্য অপরাধীদেরকে গ্রেফতারে সচেষ্ট রয়েছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here