দুস্থ ও অসচ্ছল ক্রীড়াবিদদের অর্থ তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী

0
185
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে দেশের ১ হাজার ৫০ জন দুস্থ ও অসচ্ছল ক্রীড়াবিদকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। রোববার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানের মাধ্যমে দুস্থ ও অসচ্ছল ক্রীড়াবিদ এবং তাদের পরিবারের সদস্যদের হাতে অনুদানের অর্থ তুলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।
অনুদান প্রদান অনুষ্ঠানে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘বঙ্গবন্ধু শুধু একজন সাহসী যোদ্ধা ও সফল রাষ্ট্রনায়কই ছিলেন না, তিনি একজন অসাধারণ ক্রীড়াবিদও ছিলেন। জাতির এই শ্রেষ্ঠ পুরুষ তরুণ বয়সে খেলাধুলার সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। তিনি ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের হয়ে ফুটবল মাঠ মাতিয়েছেন।’
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘২০১৮-১৯ অর্থবছরে ১০৫০ জন ক্রীড়াসেবীকে ১৫ হাজার করে মোট ১ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা প্রদান করা হচ্ছে। বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন থেকে ২০১০-১১ অর্থবছর থেকে ২০১৭-১৮ অর্থবছর পর্যন্ত মোট ৪১৮৬ জন অসচ্ছল, আহত ও দুস্থ ক্রীড়াসেবীর মধ্য ৫ কোটি ৮২ লাখ ১০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।’
২০১৮-১৯ অর্থবছর বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের এককালীন অনুদান প্রদানের লক্ষ্যে অনলাইনে আবেদন আহ্বান করা হয়েছিল। ১৭৬২ জন আবেদনকারীর মধ্যে থেকে যাচাই-বাছাই করার পর বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের নেতৃত্বে গঠিত বাছাই কমিটি ১০৫০ জনের নাম চূড়ান্ত করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের সচিব মো. আনোয়ার হোসেন। উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. জাফর উদ্দীন, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তা, ক্রীড়া সংগঠক ও বরেণ্য ক্রীড়াবিদরা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here