দূষণমুক্ত পরিবেশের দাবীতে টঙ্গীতে “কারিতাসের উদ্যোগে মানববন্ধন

0
186
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে আজ রোববার দূষণমুক্ত পরিবেশের দাবীতে মানববন্ধন করা হয়। এবারের প্রদিপাদ্য বিষয় হলো “পৃথিবী শুধু একটায় প্রকৃতির ঐকতানে টেকসই জীবন”। মানববন্ধনটি টিএটি বাজার মেইনরোড মরকুন পূর্বপাড়া, টঙ্গী, গাজীপুর অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত থাকেন মেধা বিকাশ স্কুলের প্রধান শিক্ষক মো: সোহেল ভূইয়া ও স্কুলের ছাত্র/ছাত্রী, হুইলচেয়ার ক্রিকেট বাংলাদেশ টিম প্রধান মো: মহসিন ও সদস্যবৃন্দ, ব্যুরো বাংলাদেশ, সাংবাধিক ও বিভিন্ন পেশা শ্রেনীর মানুষ, সামাজিক দলের সদস্যবৃন্দ, স্থানীয় ব্যক্তিবগসহ কারিতাস উদ্যম প্রকল্পের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। মানববন্ধনে শেষে আলোচনায় মো: সোহেল ভূইয়া বলেন, পরিবেশের প্রধান উপদান মাটি, পানি, বাতাস। পরিবেশের দূষণ আমাদের মাটি, পানি ও বাতাসকে ক্রমেই বিষাক্ত করছে ফলে আমাদের বসবাসের হুমকি হচ্ছে। এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হলো পরিবেশ রক্ষা করা। আমরা সমাজের আরও প্রকুতির সাথে সম্পৃক্ত হব প্রকুতির সঙ্গে সামঞ্জ¯্য রেখে টেকসই জীবনযাপনের ওপর জোর দিতে হবে। যাতে পরিবেশে আমরা বসবাস করতে পারি। আমাদের বাড়ির আশেপাশে ও আঙ্গিনায় একটি করে গাছ লাগাতে পারি। পরিবেশ রক্ষায় আমরা যেখানে সেখানে ময়লা না ফেলি, পরিবেশ রক্ষায় আমাদের সচেতন হতে হবে। কারিতাস আমাদের সচেতনতায় করছে। আমরা সচেতন হব পরিবেশ রক্ষা করব।


ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ
আপরদিকে আজ রোববার কারিতাস ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পের টঙ্গী অফিসের উদ্যোগে স্থানীয় প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গীর মাঠর্কমকর্তা মোঃ শফিকুল ইসলাম। বক্তব্য রাখেন জাতীয় সাংবাদিক সোসাইটির মহাসচিব বিশিষ্ট সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ টঙ্গী ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমতির হাজী আহসান উল্লাহ, স্থানীয় ক্লাষ্টার ফোরামের নেতৃবৃন্দ সহ কারিতাস উদ্যম প্রকল্পের কারিতাস ইকোনমিক রি-ইন্টিগ্রেশন অফ ড্রাগ রিকভারীজ ইন বাংলাদেশ প্রকল্পের মনিটরিং এন্ড জবপ্লেসমেন্ট অফিসার আগষ্টিন মিন্টু হালদার,কর্মজীবি নারী প্রকল্পের মমিনুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here