নকল এন-৯৫ মাস্কের সন্ধান লাভ – ৫লাখ টাকা জরিমানা

0
134
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : রাজধানীর উত্তরায় পৃথক দু’টি অভিযান চালিয়েছে এলিট ফোর্স র্্যাবের ভ্রাম্যমাণ আদালত। তার মধ্যে উত্তরা ৩ নম্বর সেক্টরে জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে নিন্মমান নকল এন-৯৫ মাস্ক আমদানি করে বিক্রি ও বাজারজাত করার অভিযোগে ওই প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
এদিকে, আজ বৃহস্পতিবার দুপুরে উত্তরায় চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে বিক্রি করা হচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্্যাব) এর ভ্রাম্যমাণ আদালত আরেকটি পৃথক অভিযান চালায়। অভিযানকালে র্্যাব সদস্যরা সেখানে বিভিন্ন ক্যাটাগরির মজুদকৃত বিপুল পরিমান নিন্মমান ও নকল এন-৯৫ মাস্ক মজুদের সন্ধান পেয়েছে।
এলিট ফোর্স র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এই পৃথক দু’টি অভিযানে নেতৃত্ব দেন।
র্র্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সুজয় সরকার আজ বৃহস্পতিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বৃহস্পতিবার দুপুরে উত্তরা পশ্চিম থানার ১৪ নম্বর সেক্টরের গাউসুল আজম অ্যাভিনি সড়কের ৫৫ নম্বর বহুতল বাড়ির একটি ফ্ল্যাটে কে এস এমব্রোয়েডারি অ্যান্ড পাঞ্চিং লিমিটেডের হেড অফিস ও ফ্যাক্টরি হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল।গোপনে ওই গোদামে অন্তত পাঁচ থেকে সাত ধরনের বিপুল পরিমান নকল এন-৯৫ মাস্ক উদ্ধার করা হয়েছে।
এলিট ফোর্স র্্যাব-১ এর এএসপি মো: নজমুল হক আজ বলেন, আজ বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা পশ্চিম থানার সেক্টর ৩ রোড-১৩ বাড়ি-৫ একটি পরিবহন অফিসে অভিযান চালায় র্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় পন্যের দাম বেশি নেয়ার কারণে ওই প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা পরিমান করা হয়েছে।
র্্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম গনমাধ্যমেকে জানান, চীন থেকে নকল এন-৯৫ মাস্ক আমদানি করে বিক্রি করা হচ্ছে, এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে। এখানে করোনা ভাইরাস শনাক্তের নকল টেস্টিং কিটও বিক্রি করছে বলে অভিযোগ রয়েছে।
সারওয়ার আলম আরও বলেন, উত্তরা ৩নম্বর সেক্টরে জাহানারা এন্টারপ্রাইজ নামে একটি অফিসে বিপুল পরিমাণ মাস্ক পাওয়া গেছে। এন-৯৫ বলে বাজারজাত করা হচ্ছিল। কিন্তু এগুলো এন-৯৫ মাস্ক নয়। বাজারে সংকট তৈরি হবে ভেবে আমরা মাস্কগুলো জব্দ না করে কিছু নমুনা রেখেছি। জাহানারা এন্টারপ্রাইজের দুই মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
অপর দিকে, গত মঙ্গলবার (২১ এপ্রিল) অনুমোদন ছাড়া আমদানি করা করোনাভাইরাসের টেস্টিং কিট মজুত ও বিক্রির অভিযোগে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জের ২০ নম্বর রোডের ১০ নম্বর বাড়িতে অভিযান চালিয়ে ৯০০ কিট জব্দ করে র্যাব। একই দিন রাজধানীর রাজারবাগ এলাকার শহীদবাগে অভিযান পরিচালনা করে ৩০০ কিট জব্দ ও তিনজনকে এক বছর নয় মাস করে কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here