নব্য জেএমবির ৪ সদস্য চাঁপাইনবাবগঞ্জ থেকে গ্রেপ্তার

0
91
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবি’র চার নেতৃত্বস্থানীয় সক্রিয় সদস্যকে রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ জেলা থেকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি দল।
গ্রেপ্তারকৃত নব্য জেএমবি’র সদস্যরা হলো-বাদরুল ইসলাম ওরফে তারেক (৩৫), আবদুল করিম (২৫), মোঃ আজিম সফিউল্লাহ সুমন (৩৬) ও মনিরুল ইসলাম (২০)।
আজ রোববার ডিএমপি’র এক সংবাদ বিঞ্জপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, গত শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে সিটিটিসির কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন ডিভিশন। এরপর গত শনিবার মিরপুরের দারুসসালাম থানায় রুজুকৃত মামলায় তাদেরকে গ্রেপ্তার করা হয়।
সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃতরা নব্য জেএমবির নেতৃত্বস্থানীয় সদস্য। তারা জেএমবি নেতা ও গুলশান হলি আর্টিজান মামলাসহ একাধিক মামলার আসামী সোহেল মাহফুজের মাধ্যমে নব্য জেএমবির দীক্ষা নেয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
তারা ২০১৭ সালের শেষের দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের পাশে মহানন্দা নদীর তীরে গ্রেপ্তারকৃত বাদরুল ইসলাম এবং ভারতে আটক মহসিনের মাধ্যমে বায়াত গ্রহণ করে নব্য জেএমবিতে যোগদান করেছিল।
এছাড়া ডিএমপি’র দারুসসালাম থানার মামলার ঘটনায় ইতোপূর্বে আরো তিনজনকে গ্রেপ্তার করেছে সিটিটিসি। এ নিয়ে এই মামলায় মোট সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।
এছাড়াও, মামলার অপর দুই আসামী ২০১৯ সালের জুন মাসে কলকাতার হাওড়া জেলা হতে ভারতীয় পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে ভারতের কারাগারে আটক রয়েছে।
সিটিটিসি সূত্রে আরও জানা যায়, গ্রেপ্তারকৃতদের অবৈধ পথে ভারতে যাতায়াত ছিল। তাদের মতাদর্শী ভারতের পশ্চিমবঙ্গ, কেরেলা ও উত্তর প্রদেশের প্রশিক্ষিত সন্ত্রাসীদের সাথে যোগাযোগ ছিল। তাদের উদ্দেশ্য ছিল ভারতীয় উগ্রপন্থি সন্ত্রাসীদের সাথে সমন্বয় করে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ, ভারতের পশ্চিমবঙ্গ ও উত্তর প্রদেশের কিছু এলাকা নিয়ে একজন যোগ্য আমীরের নেতৃত্বে ‘খিলাফতে হিন্দ’ গড়ে তোলা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here