নরসিংদীতে ঈদ উপহার প্রদান ও মোবাইল কোর্ট অব্যাহত

0
100
728×90 Banner

হলধর দাস ,নরসিংদী থেকে : করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নঈম মোহাম্মদ মারুফ খান এর তত্বাবধানে বুধবার(১৪ জুলাই’ ২০২১) জেলাব্যাপী ১১টি মোবাইল পরিচালনা করা হয়। এতে মোবাইল কোর্টের বিজ্ঞ বিচারকগণ বিধিনিষেধ অমান্য করায় ৪৩ জনের বিরুদ্ধে ৪৩টি মামলায় ৬৮ হাজার তিনশত টাকা অর্থদন্ড আদায় করেন।
লক ডাউনের ১৪তম দিবস পর্যন্ত(১৪ জুলাই) মোবাইল কোর্ট পরিচালনা করে ৬০২টি মামলায় সরকারি বিধি-নিষেধ অমান্যকারীদের কাছ থেকে অর্থদন্ড আদায় করা হয়েছে ১০ লাখ ৫৭ হাজার টাকা। ৬টি উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের কার্যালয় এর নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে এসকল মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, এবং বাংলাদেশ পুলিশ সহযোগিতা করেন।
মোবাইল কোর্টের পাশাপাশি করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বন্টন অব্যাহত রয়েছে। ৩৩৩ নং হটলাইনে ক্ষতিগ্রস্তদের ফোনে যোগাযোগ অন্যান্য মাধ্যমে যাচাই কল্পে এসব উপহার সামগ্রী বন্টন করা হচ্ছে। এ্রই অংশ হিসেবে গত ১৩ জুলাই পলাশ উপজেলায় ক্ষতিগ্রস্থ্য রিকসা ও ইজিবাইক চালকদের ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। নরসিংদী জেলা প্রশাসনের সহায়তায় পলাশ উপজেলার ডাংগা ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী।
এ উপলক্ষে ডাংগা উচ্চ বিদ্যালয় হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান সাবের উল হাই এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী সরকার, প্রধান শিক্ষক আসাদুজ্জামান সিদ্দিকী,সফিকুল ইসলাম বাবুল প্রমুখ। আলোচনা শেষে ক্ষতিগ্রস্ত ২০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করা হয়। উল্লেখযোগ্য খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, তেল ও সাবান ।
গত ১০জুলাই নরসিংদী সদর এমপি লেফটেন্যান্ট কর্নেল(অব:)মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতিক এর সমন্বয়ে দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খান এর তত্ত¡াবধানে নরসিংদী পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে তিনশত অসহায় পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী প্রদান করা হয়। এতে শহর আওয়ামীলীগের পক্ষে সার্বিক সহযোগিতা করেন শহর আওয়ামীলীগ নেতা দীপক কুমার সাহা।
এর আগে গত ৯ জুলাই পর্যন্ত জেলা প্রশাসনের হটলাইন (৩৩৩) নম্বরে প্রাপ্ত কলের মধ্য থেকে যাচাইবাছাই শেষে ১৬১ টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী বিতরণ করা হয়। জেলা প্রশাসনের ত্রাণ সরবরাহের জন্য দায়িত্বপ্রাপ্ত টিম ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের আবাসস্থল বা আবাসস্থলের নিকটস্থ স্থানে তাঁদের হাতে উল্লেখিত উপহারসামগ্রী হস্তান্তর করে।
জেলা প্রশাসনের উভয় কার্যক্রম চলমান আছে এবং থাকবে বলে জানান জেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here