নরসিংদীতে ৩সাংবাদিক গ্রেফতারের প্রতিবাদ,জাতীয় সাংবাদিক সোসাইটির মুক্তির দাবী

0
172
728×90 Banner

হলধর দাস,নরসিংদী থেকে : ডিজিটাল নিরাপত্তা আইনে নরসিংদীতে তিন সাংবাদিককে গ্রেফতার করায় নিন্দার ঝড় বইছে। আজ ২ মে শনিবার নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, সাধারণ সম্পাদক মো: মাজহারুল পারভেজ, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি নিবারণ রায় ও মোস্তফা কামাল সরকার, সাবেক সাধারণ সম্পাদক মো: নূরুল ইসলাম, এটিএন বাংলার বেনজির আহমেদ বেনু, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার সম্পাদক কাজী আনোয়ার কামালসহ স্থানীয় সাংবাদিকরা অবিলম্বে গ্রেফতারকৃত তিন সাংবাদিককে মুক্তি দেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন। অন্যথায় নরসিংদীর সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচী গ্রহণ করতে বাধ্য হবে।
গ্রেফতারকৃত তিন সাংবাদিক হলেন, দৈনিক গ্রামীণ দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক রমজান আলী প্রামাণিক (৬৫), প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিক শান্ত বণিক (৩৫) ও অনলাইন পোর্টাল নরসিংদী প্রতিদিনের প্রকাশক ও সম্পাদক খন্দকার শাহিন (৩২)।
গত বৃহস্পতিবার রাতে পলাশের ঘোড়াশাল ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম পলাশ থানায় উল্লেখিত এই তিন সাংবাদিককে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন এবং ওই রাতেই তাদের নিজ নিজ বাড়ী থেকে গ্রেফতার করা হয়। সম্প্রতি একটি প্রতিবেদনে ওই পুলিশ কর্মকর্তার সঙ্গে কথা না বলে তাঁর বরাত দিয়ে সংবাদ প্রকাশ ও তা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রচার করার অভিযোগে মামলাটি করেন তিনি।
আপরদিকে অবিলম্বে গ্রেফতারকৃত তিন সাংবাদিককে মুক্তি দেয়ার জন্য জোর দাবী জানিয়েছেন জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন অ্যাডভোকেট এম এ মজিদ ও মহাসচিব নাসির উদ্দিন বুলবুল । এক যৌথ বিবৃতিতে গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও গভীর ক্ষোভ প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ বিবৃতিতে জানান,ডিজিটাল নিরাপত্তা আইনে করা হয়রানিমূলক মামলা থেকে দ্রুত মুক্তি দেয়া না হলে সারা দেশের সাংবাদিকরা কঠোর কর্মসূচিতে যাবেন বলে হুঁশিয়ারি দেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here