নরসিংদীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনে মাউশি মহাপরিচালক

0
77
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস ঃ সরকারী বিধি মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানগুলো পরিচালিত হচ্ছে কিনা তা তদারকি করতে বুধবার(১৫/৯/২০২১) নরসিংদী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক। সকাল পৌনে ১০টায় তিনি নরসিংদী এন কে এম স্কুল এন্ড হোমস্ দর্শন করেন। এরপর সেখান থেকে তিনি সদর ্উপজেলার নরসিংদী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সাটিরপাড়া কে কে উচ্চ বিদ্যালয় স্কুল , পাচদোনা স্যার কে জি গুপ্ত উচ্চ বিদ্যালয়সহ মনোহরদীর একদোয়ারিয়া উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন।
এসময় সাথে ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন উইং এর পরিচালক প্রফেসর মোঃ আমির হোসেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অর্থ ও ক্রয় শাখার পরিচালক প্রফেসর মোঃ সিরাজুল ইসলাম খান,মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ঢাকা অঞ্চলের পরিচালক প্রফেসর মোঃ মনোয়ার হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গৌতম চন্দ্র মিত্র, এন,কে,এম হাইস্কুল এন্ড হোমস এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামাল হোসেন প্রমুখ।
এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মহাপরিচালক বলেন,শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সব ধরণের ব্যবস্থা গ্রহণ কার হয়েছে।সকর প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলেও জানান তিনি। পরে তিনি জেলার বিভিন্ন স্কুল-কলেজ পরিদর্শন করেন।
ঝড়েপরা শিক্ষার্থীদের ব্যাপারে এক প্রশ্নের জবাবে তিনি বলেন,গতকালও দেশের ১৯ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানের উপস্থিতি ডাটা সংগ্রহ করা হয়েছে। সেখানে প্রাপ্ত ডাটা অনুযায়ী উপস্থিতি সন্তোষজনক। এরপরও যারা ঝড়েপরেছে তাদের বিদ্যালয়ে ফিরিয়ে আনার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here