নরসিংদীর বেলাবতে আড়িয়াল খাঁ নদে ডুবে ৩ বান্ধবীর মৃত্যু

0
64
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : নরসিংদীর বেলাব উপজেলার আড়িয়াল খাঁ নদে ডুবে তিন শিশু বান্ধবী মর্মান্তিক মৃত্যুবরণ করেছে। তারা হলো বীরকান্দা গ্রামের কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৮), প্রবাসী কাউসার মিয়ার স্কুলপড়ুয়া মেয়ে শিপা আক্তার (১০) ও মৃত ফারুক মিয়ার মেয়ে হালিমা খাতুন (৮)। তারা পরশপর পরশপরের বান্ধী ও একই এলাকার প্রতিবেশী। গত রবিবার দুপুরে তিন বান্ধবী এক সাথে বাড়ীর পার্শ্ববতী আড়িয়াল খাঁ নদে গোসল করতে যায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও তারা বাড়ীতে না ফেরায় পরিবারের লোকজন তাদের খোঁজে বিভিন্ন স্থানে তল্লাশী শুরু করে। অবশেষে রবিবার রাত নয়টার দিকে আড়িয়াল খাঁ নদের বীরকান্দা এলাকায় দিলীপের গোদারাঘাট নামক স্থানে তাদের ভাসমান লাশ দেখতে পায় এলাকাবাসী।
নিহতদের পরিবার ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, বীরকান্দা গ্রামের কাশেম মিয়ার মেয়ে ঝুমা আক্তার (৮), প্রবাসী কাউসার মিয়ার স্কুলপড়ুয়া মেয়ে শিপা আক্তার (১০) ও মৃত ফারুক মিয়ার মেয়ে হালিমা (৮) একে অপরের বান্ধবী। শিপা বীরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪র্থ শ্রেণিতে, ঝুমা একই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণিতে ও হালিমা বীরকান্দা মাদরাসায় দ্বিতীয় শ্রেণিতে লেখা-পড়া করতো।
রোববার দুপুরে বৃষ্টির সময় তিন বান্ধবী বাড়ির পাশে আড়িয়াল খাঁ নদে গোসল করতে যায়। দিলীপের গোদারাঘাট নামক স্থানে তাদেরকে দেখেছিল স্থানীয় কয়েকজন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নদে নেমে তারা ডুবে যায়।
মৃত শিপার বাবা কাউছার মিয়া ও ঝুমার বাবা কাশেম মিয়া জানান, ওই তিন শিশু সাঁতার জানত না।
স্থানীয় ইউপি সদস্য আঙ্গুর মিয়া বলেন, খোঁজাখুঁজি করে দিলীপের গোদারাঘাট নামক স্থান থেকে তাদের লাশ উদ্ধার করে এলাকাবাসী।
তাদের মৃত্যুতে এলাকায় নেমে আসে শোকের ছায়া। পরিবারের আহাজারিতে এলাকার আকাশ বাতাস ভাড়ি হয়ে উঠেছে। নিহত শিশুদের দেখতে আসা আত্মীয়-স্বজন ও এলাকাবাসী হতবিহ্বল হয়ে পড়ে।
বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভীর আহমেদ জানান, খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায়। পরিবারের আপত্তি ও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
এদিকে সোমবার দুপুরে তিন শিশুর নামাজে জানাজা শেষে বিন্নাবাইদ কবরস্থানে তাদের লাশ দাফন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here