নরসিংদী জেলা পুলিশের উদ্যোগে ভ্রাম্যমান মেডিকেল টিম

0
153
728×90 Banner

হলধর দাস: “রোগী ডাক্তারের কাছে আসতে হবে না, ডাক্তার রোগীর কাছে যাবে” -এই বিষয়কে মূল প্রতিপাদ্য করে জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ।
এ কার্যক্রম অব্যাহত থাকবে এবং পরিধি আরো বাড়ানো হবে বলেও জানায় জেলা পুলিশ।
শনিবার সকাল থেকে ২টি এ্যাম্বুলেন্স, ২ জন চিকিৎসকসহ একটি দল শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা প্রদান করছে।
নরসিংদী জেলা পুলিশের পরিদর্শক রূপন কুমার সরকার সাংবাদিকদের জানান, নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম মহোদয়ের সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), নরসিংদী শাখার সমন্বয়ে নরসিংদী জেলায় ফ্রি ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা প্রদানের জন্য চিকিৎসা টিম গঠন করা হয়েছে।
তিনি আরও জানান, নরসিংদী জেলায় লকডাউন চলছে, নরসিংদী জেলার সকল সীমান্ত প্রবেশ পথ বন্ধ সেহেতু অত্যাবশকীয় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। মানুষের স্বাস্থ্যগত অসুবিধা যাতে না হয় এজন্য টেলিফোনে বা গিয়ে জনগণের স্বাস্থ্যসেবা দেয়ার এই নতুন উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য আমাদের ২টি এ্যাম্বুলেন্স, এমআই (পুলিশের মেডিকেল ইনস্ট্রাক্টর), ফ্রি ঔষধ সামগ্রী নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাথে যৌথভাবে প্রতিদিন এই টিমগুলো কাজ করবে। এছাড়া হটলাইন নাম্বারে যে কেউ ফোন করলে টেলিফোনে চিকিৎসা সেবা দিতে পারবে, প্রয়োজনে মানুষের দ্বারপ্রান্তে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে এ টিম।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here