নিকলীতে সাংবাদিকের প্রাণনাশের হুমকি

0
160
728×90 Banner

মোঃ আতিকুল্লাহ,স্টাফ রিপোর্টার : কিশোরগঞ্জ জেলার নিকলী প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ হেলাল উদ্দিনকে প্রাণনাশের হুমকি দিয়েছে স্থানীয় কারপাশা ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ইমান আলী। অসহায় এক বিধবা মহিলাকে সরকারী সাহায্য দেয়ার জন্য ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করায় ক্ষিপ্ত হয়ে ওই সাংবাদিকের বাড়ির সামনে গিয়ে তাকে হত্যার হুমকি দিয়েছে। এ ঘটনায় নিকলী থানায় সাধারণ ডায়েরি করাসহ অভিযোগের বিষয়টি নিকলী উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।
সাংবাদিক হেলাল উদ্দিন জানান, তার গ্রামের অসহায় এক বিধবা মহিলাকে সরকারী সাহায্য দেয়ার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে তিনি তার ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। এই স্ট্যাটাসে তিনি বিধবা মহিলার সাহায্য না পাওয়ার বিষয়ে কাউকে দোষারোপ করেননি বা কারও নাম উল্লেখ করেননি। কিন্তু ইমান আলী মেম্বার রবিবার সন্ধ্যায় বাড়ির সামনে এসে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং হুমকি দিয়ে বলেন, ‘হেলাল কি কইরা সাংবাদিকতা করে দেইখ্যা দিব, বেশি বাড়াবাড়ি করলে হাত পা কেটে বস্তায় ভরে লাশ টুকরা টুকরা করে নদীতে ফেলে দিব’। হেলাল উদ্দিন বলেন, ‘মেম্বারের এ হুমকি দেয়ার সময় আমি বাড়িতে ছিলাম না। তার চিৎকার চেঁচামেচিতে এলাকার লোকজন জড়ো হয়। আমার স্ত্রী সন্তানেরা ভয়ে ঘরের দরজায় খিল এঁটে কাঁদতে থাকে।’
এদিকে দৈনিক ইনকিলাব পত্রিকার সংবাদদাতা হেলাল উদ্দিন ও তার পরিবারের লোকজনকে হত্যার হুমকি দেয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নিকলী প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান ও নিকলী উপজেলা প্রেসক্লাবের সভাপতি শেখ উবাইদুল হক সম্র্রাট। তারা দ্রুত হুমকিদাতাকে আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন। অন্যথায় বিষয়টি নিয়ে আন্দোলনে নামা হবে বলে জানিয়েছেন তারা।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here