নেদারল্যান্ডের সাথে মুসলিম বিশ্বের সম্পর্ক ছিন্ন করতে হবে——খেলাফত আন্দোলন ও ইসলামী ঐক্যজোট

0
257
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): বাংলাদেশ খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী বলেছেন, নেদারল্যান্ডের এমপি গার্ল্ড ওয়াইল্ডারস আবারও রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র অঙ্কনের ঘোষণা দিয়েছে। ২০১৮ সালে ওয়াইল্ডার্স রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র অঙ্কনের ঘোষণা দিলেও মুসলিম বিশ্বে কঠোর আন্দোলনের মুখে ওয়াইল্ডার্স তার এ কর্মসূচি বাতিল করতে বাধ্য হয়েছিল।
কিন্তু সম্প্রতি ওয়াইল্ডার্স আবারও তার টুইটার একাউন্ট এর মাধ্যমে রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র অঙ্কনের ঘোষণা দিয়ে সেসব ব্যঙ্গচিত্র তার কাছে পাঠানোর আহ্বান জানায়।
বিশ্ব নবীর কোন ধরণের অবমাননা মুসলমানগণ বরদাশত করবে না। ধর্ম অবমাননা ও শান্তি বিনষ্টের অপরাধে মুসলিম দেশগুলোকে নেদারল্যান্ডের সাথে সকল প্রকার কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে।
রাসূল (সা.) সর্ম্পকে বেঙ্গচিত্র অঙ্কনের ঘোষণার প্রতিবাদে শুক্রবার রাজধানীর কামরাঙ্গীর চর মাদরাসা ময়দানে বাংলাদেশ খেলাফত আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী এসব কথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দলের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা আব্দুস সালাম ও ইব্রাহিম খলিল নোমানী।
ইসলামী ঐক্যজোট:
ইসলামী ঐক্যজোটের জাতীয় নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ বলেছেন, ইসলাম ও রাসূল (সা.) কে নিয়ে কুটুক্তি দেশে বিদেশে বেড়েই চলছে। সম্প্রতি নেদারল্যান্ডের এম পি গাড’ওইল্ডাস গত বছরের ন্যায় এবছরও রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র অঙ্কের প্রতিযোগিতার ঘোষণা দিয়েছে। এ বিষয়ে সরকারকে কড়া ভাষায় প্রতিবাদ করে নেদারল্যান্ডের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে।
নেতৃবৃন্দ বলেছেন, দেশে সন্ত্রাস অপরাধ ও সীমাহীন দুর্নীতির মূল কারণ হলো ভুয়া নির্বাচনের মাধ্যমে সরকারের ক্ষমতা দখল। তারা বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব। সকল রাজবন্দীদের মুক্তি ও অবিলম্বে গ্রহণযোগ্য পুনঃনির্বাচন দিতে হবে।
শনিবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত সভায় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব এর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম খান, ঢাকা মহানগর সভাপতি মাওলানা মো. ইলিয়াছ আতহারীর বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, অধ্যাপক মাওলানা ইলিয়াছ মাহমুদ, মাওলানা ইলিয়াস রেজা, মাওলানা নাজমুল হক ও ডা. সুলতানুল ইসলাম।
অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে সুষ্ঠু ভোটের পরিবেশ এখনও প্রশ্নবিদ্ধ। রাতের বেলায় ভোট ডাকাতির নির্বাচন ভোট জনগণ আর দেখতে চায় না।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here