নৌকা মার্কায় ভোট দিবেন উন্নয়নের জন্য “খাদ্যমন্ত্রী”

0
201
728×90 Banner

হাফিজুল হক, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ নৌকা কার্মায় ভোট দিবেন উন্নয়নে জন্য। সাপাহার আগের তুলনায় অনেক বেশি উন্নয়ন হয়েছে অর্থনেতিক অঞ্চল হচ্ছে আমের প্রসোজিং সেন্টার হবে দেশে খাদ্য যথার্থ পরিমান মজুদ আছে দেশ উন্নয়ন রাষ্টে পরিনত হতে চলছে নওগাঁর সাপাহারে প্রনোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে ১৪৬০ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা,ভূট্রা,পিয়াজ ও মূগডালের বীজ ও সার বিতরনের শুভ উদ্ধোধনী ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি,দলিত – হরিজন বিশেষ ভাতা বহি ও স্বেচ্ছাসেবী সমাজ কল্যাণ সংস্থার অনুকূলে এককালিন অনুদানের চেক বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে কথাগুলো বললেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাধন চন্দ্র মজুমদার এমপি।
শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা চত্ত¡রে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আ’লীগের সহ সভাপতি আব্দুর রহমান, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রনজিত কুমার সরকার,সাপাহার উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলাম শাহ চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, নার্গিস সরকার, কৃষি অফিসার মুজিবুর রহমান, প্রমুখ। এ সময় সেখানে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের অফিসার, ইউপি চেয়ারম্যান, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, কৃষকগণ ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রনোদনা কর্মসূচীর আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরে ১৪৬০ জন কৃষকের মাঝে সরিষা, ভুট্টা, পিয়াজ, মুগডালের বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা প্রশাসন ও সমাজসেবা অফিসের আয়োজনে স্থর ভিত্তিক ৯৭ জন প্রতিবন্ধীদের মাঝে ৮ লক্ষ ৯২ হাজার ৮শত টাকা। ১৯০ জন দলিত ও হরিজনেরস মাঝে বিশেষ ভাতা ১১ লক্ষ ৪০ হাজার টাকা এবং সেচ্ছাসেবী সমাজকল্যান সংস্থা সমূহকে এককালীন অনুদান ১৯ হাজার ৫ শত করে ৬টি সংস্থাকে মোট ১ লক্ষ ১৭ হাজার টাকার চেক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here