পবিত্র রমজান মাসেও লোডশেডিংয়ে অতিষ্ঠ টঙ্গীবাসী

0
200
728×90 Banner

অফিস-আদালতেও স্বাভাবিক কাজকর্ম ব্যাহত

এস.এম.মনির হোসেন জীবন : পবিত্র রমজান মাসেও বিদ্যুতের ভেলকিবাজিতে অতিষ্ঠ হয়ে পড়েছে গাজীপুরের শিল্পনগরী টঙ্গীবাসী। ঘন ঘন লোডশেডিংয়ের কারনে জনমনে এক ধরনের নাভিশ্বাস ক্ষোভের সৃষ্টি হচ্ছে। ইদানিং লোডশেডিংয়ে অতিষ্ঠরা ফেসবুকে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। প্রচন্ড গরমে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা বেশি সমস্যায় পড়েছে। বিদ্যুৎ অফিসের কর্মকর্তা জানান, টঙ্গীতে লোডশেডিংয়ের কোনও কারণ নেই। হঠাৎ করে বাড়তি চাপের কারণে এ সমস্যার তৈরী হয়েছে।
এদিকে, লোডশেডিংয়ে কারণে অফিস-আদালতেও স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। দিনে কমপক্ষে ১৫/২০ বার বিদ্যুৎ আসা-যাওয়া করছে। এতে করে দিনে ৬/৭ ঘণ্টা বিদ্যুৎ থাকছে না। এভাবে বিদ্যুৎ আসা-যাওয়া করায় কলকারখানায় সুষ্ঠুভাবে কোনো কাজ করা যাচ্ছে না। প্রচন্ড গরমে মানুষ অসুস্থ হয়ে পড়ছে। বিশেষ করে শিশু ও বৃদ্ধরা বেশি সমস্যায় পড়েছে। গত ৬ মে থেকে রমজানের তারাবির পর থেকে শুরু হয়েছে লোডশেডিং। বৈশাখের এই তপ্ত রোদ ও প্রচন্ড গরমে অস্বস্তিতের মধ্যে রয়েছে মানুষ। কাটফাটা রোদে রাস্তাঘাটে মানুষের চলাচল কমেছে। সূর্যের প্রখর তাপ সহ্য করতে না পেরে গাছের ছায়ায় আশ্রয় নিচ্ছেন অনেকেই।
টঙ্গীর আরিচপুর, টঙ্গী বাজার, মধুমিতা,মদিনাপাড়া, বিসিক, আউচপাড়া, দত্তপাড়া, তিলারগাথি এলাকার একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, দিনে ২০/২৫ বার বিদ্যুৎ আসা-যাওয়া করছে। এই প্রচন্ড গরমে অসুস্থ হয়ে পড়েছি। কিছু অসাধু কর্মকর্তার কারণে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। এটার সুষ্ঠু সুরাহা হওয়া দরকার।
টঙ্গী চেরাগআলী বিদ্যুৎ অফিসের এক কর্মকর্তা বলেন, গত বুধবার ছিল চাহিদা ৬৫ মেগাওয়াট এবং বৃহস্পতিবার ছিল ৬১ মেগাওয়াট। কোনো লোডশেডিং নেই। চাহিদা মোতাবেক বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।
তিনি বলেন, রমজানে বিশেষ করে বিকেলে ও সেহেরিতে একই সময় রান্না করা হচ্ছে। এতে করে ট্রান্সফর্মারে লোড পড়ছে। আমাদের চেষ্টার কোনো ক্রটি নেই। আমরা সর্বোচ্চ সেবা দেয়ার যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। বিদ্যুৎ সরবরাহে কোনো সমস্যা নেই।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here