পাঁচবিবিতে প্রতিবন্ধি নুর আলমের শেষ সম্বল চুরি

0
185
728×90 Banner

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি(জয়পুরহাট) প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বালিঘাটা ইউনিয়নের শীতামাতখুর (পাটাবুকা) গ্রামের মৃত মোজাফফরের ছেলে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত নূর আলমের (২৫)শেষ সম্বল চুরি হয়েছে। মায়ের অসুস্থতার খবর পেয়ে গত বুধবার (১৭জুলাই) একতা এক্সপ্রেস ট্রেনে করে পাঁচবিবিতে আসার পথে নাটোরে তার শেষ সম্বল একটি ব্যাগ ছিনিয়ে নিয়ে যায় যাত্রীবেশী চোর। পাশের লোকজনকে চিৎকার করে জানিয়েছেন। কিন্তু ট্রেনে ভিড় থাকায় কেউ এগিযয়ে আসেনি। চুরির বিষয়ে ট্রেনে কর্তব্যরত লোকজনকে জানিয়েও কোন ফল পাননি।
নূর আলম জানায়, ওই ব্যাগটিতেই তার শেষ সম্বল প্রতিবন্ধী ভাতা কার্ড, জাতীয় পরিচয়পত্র, সাত হাজার টাকা ও ডাক্তারের ব্যবস্থা পত্র ছিল। এছাড়া মা আলেয়া বেগমের বিধবা ভাতা কার্ড ও জাতীয় পরিচয় পত্রও ছিল। একদিকে তার মা মানসিক ভারসাম্যহীন অন্যদিকে ভূমিহীন হওয়ায় কার্ড রাখার কোন জায়গা ছিলনা। ফলে কার্ডগুলি তিনি ব্যাগে করেই বহন করতেন।
নূর আলম ঢাকার জিরানি বাজার এলাকায় এক এতিম খানায় হেফজ বিভাগে পড়ালেখা করতো। ১০ বছর বয়সে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত হন। বর্তমানে সপ্তাহে ১ বার ডায়ালাইসিস করতে হয়। প্রতি সপ্তাহে ২ ব্যাগ ও+ রক্ত দিতে হয়।এতে খরচ হয় ২৬শ টাকা। চেয়ে চিন্তে, খেয়ে না খেয়ে টাকা যোগাড় করে ডায়ালাইসিস করত। শেষ সম্বল হারিয়ে কাঁদতে কাঁদতে থ্যালাসামিয়া রোগে আক্রান্ত নূর আলমের শারীরিক অবস্থার অবনতি দেখা দিয়েছে।
ব্যাগ থেকে টাকা নিয়ে চোরেরা হয়তো উপকার ভোগী কার্ড, জাতীয় পরিচয় পত্র ও ডাক্তারের ব্যবস্থা পত্র গুলি ফেলে দিবে। যদি কোন সুহৃদয় ব্যক্তি কার্ড গুলি পেয়ে থাকেন অথবা আর্থিক কিংবা রক্ত দিয়ে সাহায্য করতে চান তবে নূর আলমের দাদার মুঠোফোনে (০১৯৪৩৯৪২৩৩৯বিকাশ)/নূর আলমের মুঠোফোনে ০১৯৮৯৩৯৭৩২১ নম্বরে যোগাযোগের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here