পাঁচ জনের মৃত্যুের ঘটনাস্থল পরিদর্শন ও সহায়তা প্রদান করেন জেলা প্রশাসক

0
179
728×90 Banner

মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে বিশ দিনের ব্যবধানে একই পরিবারের পাঁচ জনের মৃত্যুর ঘটনায় ওই পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে জেলা প্রশাসন।
আজ বৃহস্পতিবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা ইউনিয়নের ভান্ডারদহ মরিচপাড়া গ্রামে ওই পরিবারকে এ সহায়তা দেওয়া হয়।
এ সময় মৃত আবু তাহেরের বাবা ফজর আলীর হাতে বিশ হাজার টাকার চেক তুলে দেন জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম।
পরে ঘটনাস্থল পরিদর্শন করে মৃতের পরিবারে লোকজন ও এলকাবাসীর সঙ্গে কথা বলে তাদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন তিনি।
জেলা প্রশাসক বলেন, ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসন এলাকায় মাইকিং করে এক কিলোমিটার চলাচলে নিষেধাজ্ঞা জারি করে। এলাকার দুটি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও নিরাপদে চলাচলের জন্য দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়। মৃতদের মরদেহ দাফন কাজের খরচ বাবদ জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার সহায়তা প্রদান করা হয়েছে।
এছাড়াও মৃত্যুর আসল কারণ জানার জন্য গঠিত কয়েকটি টিম এলাকায় এসেছেন। তারা নমুনা সংগ্রহ করে ঢাকায় ল্যাবে পাঠাবেন। ল্যাবে পরীক্ষা শেষে রিপোর্ট আসলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
প্রশাসন যে কোনো সমস্যায় সাধারণ মানুষের পাশে থাকবে। কোনো ধরনের সমস্যা সৃষ্টি হলে দ্রুত প্রশাসনের লোকজনকে অবগত করার পরামর্শও প্রদান করেন তিনি।
ঘটনাস্থল পরিদর্শনের সময় উপজেলা নির্বাহী অফিসার মাসুদুর রহমান মাসুদ, স্থানীয় ধনতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমর চ্যাটার্জী নুপুর সঙ্গে ছিলেন।
উল্লেখ, চলতি মাসের ৯ ফেব্রুয়ারি অজ্ঞাত রোগে ভান্ডারদহ মরিচপাড়া গ্রামের ফজর আলীর ছেলে আবু তাহের (৫৫) মৃত্যুবরণ করেন। এরপর ২১ ফেব্রুয়ারি একই দিনে মারা যান আবু তাহেরের জামাতা হাবিবুর রহমান (৩৫) ও স্ত্রী হোসনে আরা (৪৫)। এর দুইদিন পর ২৪ ফেব্রুয়ারি আবু তাহেরের দুই ছেলে ইউসুফ আলী (৩০) ও মেহেদী হাসান মৃত্যুবরণ এবং ওই পরিবারের ৬ থেকে ৭ জন অসুস্থ হলে এলাকায় আতঙ্ক সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here