পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু

0
183
728×90 Banner

আর কে আকাশ : পাবনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়েছে। দিবসটি উপলক্ষে পাবনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে মঙ্গলবার বেলা ১০টায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় স্বাগত বক্তব্য রাখেন, ডেপুটি সিভিল সার্জন ডা. কে এম আবু জাফর।
সিভিল সার্জন ডা. মেহেদি ইকবালের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার’র উপ-পরিচালক সালমা খাতুন, পাবনা সম্পাদক পরিষদের সভাপতি মো. আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবিএম ফজলুর রহমান, দৈনিক অবজারভার এর পাবনা প্রতিনিধি নরেশ মধু, পাবনা জেলা ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক জালাল উদ্দিন প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, সবাইকে পুষ্টি ও মানসম্মত খাবার খেতে হবে। উৎপাদন থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত সব খাদ্য ভেজালমুক্ত ও বিষমুক্ত রাখতে হবে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। ভাতের ওপর চাপ কমিয়ে আমাদের শাকসবজি ও ফলমূল বেশি খাওয়া জরুরি।
অনুষ্ঠান পরিচালনা করেন স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. ইলিয়াস হোসেন। এসময় পাবনার সিভিল সার্জন কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, চিকিৎসক, সেবিকা, এনজিও, স্বাস্থ্যকর্মীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে পাবনা জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ঢাকা পাবনা মহাসড়ক পদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here