পায়রা বন্দরের নতুন চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল সোহায়েল

0
65
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : কমডোর মোহাম্মদ সোহায়েলকে রিয়ার অ্যাডমিরাল পদে পদোন্নতি দিয়ে পায়রা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।
মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে নৌ সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে মোহাম্মদ সোহায়েলকে রিয়ার অ্যাডমিরাল র‌্যাঙ্ক ও ব্যাজ পরিয়ে দেওয়া হয়। তিনি ২৭ ফেব্রুয়ারি তার নতুন কর্মস্থলে যোগদান করবেন।
রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েল বাংলাদেশ নৌবাহিনীর নির্বাহী শাখায় ১৯৮৮ সালের ১ জানুয়ারি কমিশন লাভ করেন। দীর্ঘ চাকরি জীবনে তিনি নৌবাহিনীর জাহাজ, ঘাঁটি ও সদর দপ্তরে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।
এছাড়া তিনি দেশে-বিদেশে বিভিন্ন পেশাগত প্রশিক্ষণে অত্যন্ত কৃতিত্বের সঙ্গে অংশগ্রহণ করে নৌবাহিনীর এনইউপি পদক লাভ করেন।
সততার সঙ্গে অসামান্য সেবা ও অবদান রাখায় রাষ্ট্রীয় শুদ্ধাচার পদক ও নৌ প্রধানের প্রশংসা পদক অর্জন করেন মোহাম্মদ সোহায়েল।
তিনি ডিফেন্স সার্ভিসেস কমান্ড ও স্টাফ কলেজের ফ্যাকালটি (ডাইরেক্টিং স্টাফ ও সিনিয়র ইন্সট্রাক্টর) হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।
রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েল এলিট ফোর্স র‌্যাবের সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক হিসেবে দায়িত্ব করেন। অসামান্য অবদানের জন্য তাকে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) ভূষিত করা হয়।
এছাড়া মোহাম্মদ সোহায়েল ডিজিএফআই সদর দপ্তরে কাউন্টার টেরোরিজম ইন্টেলিজেন্স ব্যুরো (সিটিআইবি) ও অভ্যন্তরীণ বিষয়ক ব্যুরো (আইএবি)তে কর্নেল জিএস হিসেবেও দায়িত্ব পালন করেন।
বর্তমানে র‌্যাবের সদর নৌ সদর দপ্তরে পরিচালক সাবমেরিন হিসেবে কর্মরত আছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here