প্রতারণার জগতে সাহেদ একজন আইডল ও ঠগবাজ : প্রেসব্রিফিংয়ে র‌্যাব

0
147
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান প্রতারণার জগতে সাহেদ ওরফে সাহেদ করীম একজন আইডল ও ঠগবাজ বলে মন্তব্য করেছেন র‌্যাবের আইন ও গণমাধ্যাম শাখার মূখপাত্র (পরিচালক) লেফটেন্ট্যান্ট কর্ণেল আশিক বিল্লাহ।
তিনি হুশিয়ারী দিয়ে বলেন, সাহেদের মতো যদি এরকম আর কোনও প্রতারক থেকে থাকে এবং সুনির্দিষ্ট কোন অভিযোগ ও তথ্য প্রমান পাওয়া যায় তাহলে তাদেরকে আইনের আওতায় আনা হবে। আমাদের সব আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত ছিল, যাতে সে কোনোভাবেই দেশ ত্যাগ করতে না পারে, তাই সে দেশ থেকে পালিয়ে যেতে পারেনি।
আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে এ কথা জানান তিনি।
সাহেদ যেকোনও সময় গ্রেফতার হতে পারে জানিয়ে র‌্যাবের মূখপাত্র আশিক বিল্লাহ সাংবাদিকদেরকে বলেন, যেকোনও মুহূর্তে সাহেদকে গ্রেফতার করা হবে। এটি কেবল সময়ের ব্যাপার মাত্র। পুলিশসহ সব আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে সারাদেশের পাশাপাশি সীমান্তেও নজরদারি বৃদ্ধি করেছে যাতে কোনোভাবেই সাহেদ দেশ ত্যাগ না করতে পারে।সেদিকে কঠোর নজরধারী করা হচেছ।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আশিক বিল্লাহ বলেন, একটি বিষয় স্পষ্ট করে সবাইকে জানাতে চাই, সাহেদের পাসপোর্ট আমাদের কাছে রয়েছে। আমরা তার পাসপোর্ট ইতোমধ্যে জব্দ করেছি। সে যদি দেশ ত্যাগ করতে চায়, তাহলে সেটা তার জন্য অবৈধ পন্থা হবে।
র‌্যাবের গোয়েন্দা নজরদারী আগের চেয়ে বৃদ্ধি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ঠকবাজ,প্রতারক সাহেদ যাতে কোনোভাবেই দেশত্যাগ না করতে পারে, সেজন্য আমাদের আইনশৃঙ্কলা বাহিনী সজাগ রয়েছে। র‌্যাবের গোয়েন্দা নজরদারি রয়েছে। গ্রেফতার না করতে পারার কারণ সে প্রতারক। এরচেয়ে বড় অপরাধীদের গ্রেফতার করেছে র‌্যাব।’ সাহেদকেও গ্রেফতার করা সম্ভব হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
সাহেদসহ তার সহযোগী অন্য আসামিদের গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে র‌্যাবের সুখপাত্র বলেন, অভিযান চলছে এই ঘটনায় সাহেদ ছাড়াও অন্যান্য আসামি গ্রেফতারের জন্য র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছেন।এবিষয়ে মূল তদন্তকারী কর্মকর্তা সব অভিযানের নেতৃত্ব দিচ্ছেন।এ মামলার অন্যান্য আসামিও এই মুহূর্তে পলাতক রয়েছে বলে জানান র‌্যাব কর্মকর্তা।।মামলার প্রধান আসামি সাহেদকে গ্রেফতারে র‌্যাবের প্রচেষ্টা অব্যাহত আছে।
লেফটেন্ট্যান্ট কর্ণেল আশিক বিল্লাহ বলেন, সাহেদ গানম্যান নিয়ে চলাফেরা করতো। আমরা তার গানম্যান ও তাদের অস্ত্রের বিষয়ে খোঁজ খবর নিচ্ছি। তার পাঁচ থেকে সাত জনের গানম্যানের দল ছিল। তাদের সম্পর্কে অভিযোগ পেয়েছি। তাদের অস্ত্রের উৎস ও অস্ত্রের বৈধতা খতিয়ে দেখছি।
প্রতারক সাহেদের চেক জালিয়াতির কথা উল্লেখ করে তিনি বলেন, মোহাম্মদ সাহেদ ওরফে সাহেদ করীম বিভিন্ন মানুষের সঙ্গে চেক নিয়েও প্রতারণা করেছে। যা ব্যাংক কর্মকর্তাদেরও বিস্মিত করেছে। সাহেদ পাওনাদারদের যে চেক দিতো, তাতে একেক চেকে একেক স্বাক্ষর করতো। সত্যিকারের স্বাক্ষর সে দিতো না, এসব চেক ব্যাংক থেকে বাউন্স হয়েছে।
সাংবাদিক, রাজনীতিক, আমলাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে সাহেদের ছবি থাকার বিষয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ‘সাহেদের ছবির বিষয়ে আমাদের ধারণা থাকা দরকার। কারও সঙ্গে কারও ছবি থাকা মানে এই নয় যে, তিনি তার পৃষ্ঠপোষক। রাষ্ট্রের একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি যখন কারও সঙ্গে ছবি তোলেন সেটি নেহাদ সৌজন্যবশত। এর পেছনে যদি কারও পৃষ্ঠপোষকতা থাকে, সেটি নিশ্চয়ই তদন্তকারী কর্মকর্তা তদন্ত করে খতিয়ে দেখবেন।
র‌্যাবের গনমাধ্যম শাখার পরিচালক আশিক বিল্লাহ সাংবাদিকদের বলেন, রিজেন্ট কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের জাল সনদ দেওয়া হতো। এতে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়েছে। যে সনদগুলো শিক্ষার্থীদের দেওয়া হয়েছে, তা জাল। এই সনদের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ব্যক্তিজীবন ও শিক্ষা জীবনে ক্ষতিগ্রস্ত হয়েছেন।’
প্রতারক সাহেদের মামলার প্রসঙ্গ নিয়ে তিনি আরও বলেন, সাহেদের বিরুদ্ধে অর্ধশত’র বেশি মামলা সারাদেশে সাহেদের বিরুদ্ধে এখনও পর্যন্ত র‌্যাব অর্ধশতেরও বেশি মামলার খবর পেয়েছে, যার বেশিরভাগই প্রতারণার মামলা। তার বিষয়ে র‌্যাব আরও খোঁজ খবর নিচ্ছে। যদি কারও অভিযোগ থাকে তাহলে র‌্যাবকে জানানোর জন্য অনুরোধ জানান তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here