প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন

0
68
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফল বাংলাদেশের জন্য অত্যন্ত সময়োপযোগী ও গৌরবজনক হয়েছে। বিশ্বব্যাংকের প্রেসিডেন্টের হাতে পদ্মা সেতুর চিত্রকর্ম তুলে দিয়ে তিনি দেখিয়ে দিয়েছেন বাংলাদেশ এবং এই দেশের জনগণ আর বিশ্বের দরবারে অবহেলার পাত্র নয়। শুক্রবার (৫ মে) দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
এস.এম. আশিক বিল্লাহ বলেন, বাংলাদেশকে এক সময় তলাবিহীন ঝুরি বলতো আমেরিকা। সেই আমেরিকার মাটিতেই বিশ্বব্যাংক সদর দপ্তরে বিশ্ববাসীর সামনে পদ্মা সেতুর চিত্রকর্ম তুলে ধরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। এই বিশ্বব্যাংক একসময় পদ্মা সেতু প্রকল্প থেকে অর্থায়ন প্রত্যাহার করেছিল। সেসময় এদেশের কিছু সরকারবিরোধী ও সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষকরা হাততালি দিয়ে বলে বেড়াছিলÑ পদ্মা সেতু আর হবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সেই পদ্মা সেতুর দিয়ে এখন গাড়ি চলছে। এ বছরই চলবে রেল। শুধু তাই নয়, পদ্মা সেতুর গৌরব এখন শোভা পাচ্ছে বিশ্বব্যাংকের প্রধান কার্যালয় নিউইর্য়কে।
এস.এম. আশিক বিল্লাহ আরো বলেন, পাকিন্তান যখন অর্থ সংকটে জর্জরিত, বৈদেশিক মুদ্রার অভাবে আমদানি ব্যয় মিটাতে পড়ছে না। মুদ্রাস্ফীত আকাশ চুম্বী। দেশটিতে ফুটপাতের দোকানে এক কাপ চায়ের দাম এখন ৫০/৬০ টাকা। সেই মুর্হুতে বিশ্বব্যাংক বাংলাদেশকে সহজ শর্তে প্রায় ২৫ হাজার কোটি টাকা ঋণ দিয়েছে। এই কৃতিত্ব একমাত্র রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক এস. এম. আশিক বিল্লাহ হাজারো বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, বিশ্বনন্দিত জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-কে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন, আগামী দ্বাদশ নির্বাচনকে সাংবিধানিকভাবে স্বচ্ছ নির্বাচন হবে বলে জনগণ প্রত্যাশা করে।
গত ৪ মে, বৃহস্পতিবার ভাসানী অনুসারী আয়োজিত সাবেক মন্ত্রী সুনীল গুপ্ত স্মৃতিচারণে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আওয়ামী লীগকে স্বাধীনতার বিরোধী দল হিসেবে আখ্যায়িত করায় ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক এস. এম. আশিক বিল্লাহ মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য হাস্যকর ও তীব্র প্রতিবাদ জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here