বঙ্গবন্ধু ফাউন্ডেশন কর্তৃক ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে হজ্জ গাইড বিতরণ

0
433
728×90 Banner

আশিক আল মাহমুদ : বিশ্বের অন্যান্য দেশের মত প্রতিবছর বাংলাদেশ থেকেও বিপুলসংখ্যক ধর্মপ্রাণ মুসলমান হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যান। ভাষার ভিন্নতা, নতুন দেশ, নতুন পরিবেশ পরিস্থিতিতে অনেক সমস্যার সৃষ্টি হতে পারে, তাই সুষ্ঠু ও সুন্দরভাবে যাতে সকলের পবিত্র হজ পালনে সহায়ক হয় এজন্য ” বঙ্গবন্ধু ফাউন্ডেশনের” পক্ষ থেকে, প্রয়াত বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ, শিক্ষাবিদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি, গবেষক, সাহিত্যিক, কলামিষ্ট, সাংবাদিক, লেখক, টিভি ও রেডিও আলোচক, ”অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মুনিম খান’র স্মরণে” এর লেখা হজ্জ গাইড প্রকাশিত হয় এবং রাজধানীর প্রধান হজ ক্যাম্প আশকোনা হজ্জ ক্যাম্পসহ, দেশের বিভিন্ন জায়গায় বিনামূল্যে বিতরণ করা হয়।
উল্লেখ, যে, প্রধান হজ্জ ক্যাম্প আশকোনা তে হজ্জ গাইড বিতরণের সময় মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য – প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র ফুফাতো ভাই আনিস মন্ডল সহ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সিনিয়র সহ-সভাপতি -মোঃ সহিদুল আলম আকন, সাধারণ সম্পাদক -রসায়নবিদ ড.মোঃ জাফর ইকবাল, সাংগঠনিক সম্পাদক – ড.ফারুক হোসেন সহ আরও অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় সাধারণ সম্পাদক বলেন, সম্মানীয় হাজীদের কিছুটা কষ্ট লাঘবের জন্যই, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড.মির্জা জলিল স্যারের পরামর্শে এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সার্বিক সহোযোগিতায়, লেখক মরহুম অধ্যাপক ড. আব্দুল মুনিম খান’র স্মরণে হজ্জ গাইড প্রকাশ করেছি। আমাদের এ প্রচেষ্টা আজ সার্থকতা পেল। সব হজ্জ যাত্রীদের জন্য “বঙ্গবন্ধু ফাউন্ডেশনের” পক্ষ থেকে শুভকামনা রইল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here