বন্ধুর প্রতারণার শিকার হয়ে বাংলাদেশী যাত্রী শাহাবুদ্দিন কাতার কারাগারে

0
244
728×90 Banner

এস.এম.মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক বাংলাদেশী বন্ধুর প্রতারনার শিকার হয়ে অপর বন্ধু কুয়েত প্রবাসী যাত্রী শাহাবুদ্দিন (৩৫) গত ৭ দিন ধরে কাতারের একটি জেলখানায় (কারাগারে) দিন যাপন করছেন। শাহাবুদ্দিনের পিতার নাম আমির হোসেন। নোয়াখালী জেলার বেদেরগঞ্জ থানার কৃঞ্জারামপুর গ্রামে তার বাড়ি।
গত ২ মে সন্ধ্যা ৭টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে করে ঢাকা বিমানবন্দর থেকে কাতার বিমানবন্দরে যান যাত্রী শাহাবুদ্দিন।
জানা যায়, গত ২ মে, ২০১৯ ইং তারিখে সন্ধ্যা ৭টার দিকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে করে বাংলাদেশী নাগরিক শাহাবুদ্দিন ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। যাত্রী শাহাবুদ্দিন যাবার প্রাক্কালে ওই দিন বিকেল ৫টার দিকে আরমান হোসেন রনি (৩৪) পরিচয়ে তার এক বন্ধু শাহাবুদ্দিনের কাছে বিমানবন্দরে লোক পাঠিয়ে তার কিছু গার্মেন্টসের জামা কাপড় ব্যাগের ভেতরে ভরে দিয়ে এটি কাতারে পৌঁছে দেওয়ার জন্য অনুরোধ করে। কাপড় গুলো বিমানবন্দরে নিয়ে আসে রণির এক সহযোগী । পরে শাহাবুদ্দিনের হাতে দিয়ে বলে তোমার বন্ধু রণি এসব পাঠিয়েছে। তখন সরল বিশ্বাসে যাত্রী শাহাবুদ্দিন সে মালামাল গুলো না দেখে তড়িগড়ি করে বিমানবন্দরে ঢুকে পড়ে। তার দেওয়া ওই কাপড়ের প্যাকেটের ভেতরে বিশেষ কায়দায় লুকানো ছিল ৪ কেজি গাঁজা। এসব কাতার যাত্রী শাহাবুদ্দিন জানতো না। যাত্রী শাহাবুদ্দিন যখন বাংলাদেশ থেকে কাতার বিমানবন্দরে নামে তখন সেখানকার আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তার সাথে থাকা মালামাল চেক করলে তার ভেতরে ৪ কেজি গাঁজা ধরা পড়েন। কৌশলে আরমান হোসেন রণি শাহাবুদ্দিনকে গাঁজা দিয়ে ফাঁসিয়ে দিয়েছে।
এদিকে এর অফিস সহকারী ভুক্তভোগী শাহাবুদ্দিনের বড় ভাই মো: আলা উদ্দিন অভিযোগ করে বলেন, আমার ছোট ভাই প্রতারনা আর হয়রানীর শিকার।
তিনি জানান, বর্তমানে আমার ছোট ভাই শাহাবুদ্দিন কাতার ইন্টারন্যাশনাল বিমানবন্দরের কাতার শহরে আলকোচ জেল খানায় গত ৭ দিন ধরে বন্দি আছে। আমার ভাই দীর্ঘ প্রায় ১৩ থেকে ১৪ বছর ধরে কাতারে শেখ কোম্পানী চাকরী করছেন।
অন্য দিকে আরমান হোসেন রণি চাচার বাহার সেও কাতারে আমার ভাইয়ের সাথে চাকরী করেন। এই সুবাধে তারা আমার ভাইয়ের পরিচিত।
অপর দিকে, প্রতারক আরমান হোসেন রণি (৩৫)। তার পিতার নাম মো: বাচচুু। গ্রাম দেললাই দিঘির পাড়, (লতিফপুর) (পটুয়ারী বাড়ি), থানা-সদর, জেলা-লক্ষèীপুর।
জানা যায়, গত ২ মাস পূর্বে কাতার দেশে দেশে আসে আরমান হোসেন রণি। দীর্ঘ প্রায় ৬ থেকে ৭ বছর ধরে সে প্রবাসে থাকে। মাথে মধ্যে ছটিতে সে দেশে আসেন। দেশ থেকে যাবার বেলায় সে গাঁজা, ইয়াবা ও বাংলাদেশী মুদ্রা কাতারে পাচারের সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে। একাজে তার সাথে বাংলাদেশী নাগরিক কাতার প্রবাসী নূর হোসেন ওরফে শান্ত সহ বেশ কয়েকজন সহযোগী রয়েছে।
এবিষয়ে কুয়েত প্রবাসী আরমান হোসেন রণির ব্যক্তিগত ০১৩০৬২১৮০২৬ নম্বরের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে।
তিনি জানান, যারা ঘটনাটি ঘটিয়েছে তাদেরকে ধরার জন্য আমি চেষ্টা করছি।
এবিষয়ে ভুক্তভোগী শাহাবুদ্দিনের বড় ভাই আলাউদ্দিন বুধবার দুপুরে বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করতে থানায় গেলে পুলিশ এবিষয়ে কোন জিডি নেয়নি। পরবর্তীতে ঘটনাটি তিনি থানার অফিসার ইনচার্জ (ওসি)কে অবহিত করেন।
এদিকে, বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিডিয়া তারিক আহমেদ আস সাদিককে বুধবার শাহাবুদ্দিনের ঘটনার বিষয়টি অবহিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here