বান্দরবানে পুলিশের হাতে আটক দুই রোহিঙ্গা

0
192
728×90 Banner

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে পুলিশের হাতে আটক হয়েছে দুই রোহিঙ্গা। কক্সবাজারের উখিয়া ক্যাম্পের থেকে মিথ্যা পরিচয় দিয়ে বান্দরবানে পাসপোর্ট করাতে এসে আজ ১৯ সেপ্টেম্বর বৃহস্পতি বিকালে পুলিশের হাতে আটক হয় মিথ্যা পরিচয় প্রদানকারি ২ রোহিঙ্গা।
আটককৃত রোহিঙ্গার নাম জোসনা আক্তার (১৬) ও তার সাথে মিথ্যা পিতা পরিচয়দানকারী শহীদ আলম (৩২)। তারা বান্দরবানের ইসলামপুর শহরের ঠিকানা প্রদান করে বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট করার জন্য সকল কার্যক্রম সম্পাদন করেন। পড়ে তাদের নাম কথাবার্তার মধ্যে সন্দেহ দেখা দিলে তাদের সকল কাগজপত্র চেক করা হলে তাতে সব অবৈধভাবে প্রমাণ হয়।
এই বিষয়ে পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক ফরিদ উদ্দিন জানান রোহিঙ্গারা এভাবে নানা কৌশলে বিদেশে পাড়ি জমানোর জন্য মিথ্যা পরিচয় দিয়ে পাসপোর্ট করিয়ে যাচ্ছে। এর আগে কয়েকজনকে আমরা এভাবে আটক করেছি।
আটককৃত রোহিঙ্গা কক্সবাজারের কুতুপালংয়ে থেকে বান্দরবানে এসে মিথ্যা পরিচয় দিয়ে পাসপোর্ট করিয়ে বিদেশে পাড়ি জমানোর পরিকল্পনা করেছিল। তাদের কথা বার্তার গতিবিধির উপর ভিত্তি করে সন্দেহজনক মনে করে সকল তথ্য সকল তথ্য চেক করা হলে, পুলিশ ও নির্বাচন কমিশন এবং অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে তারা নিজেদেরকে রোহিঙ্গা বলে স্বীকার করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here