বিএনপি’র এই আন্দোলনের হুমকী বরাবরের মতোই হাস্যকর—— তথ্যমন্ত্রী

0
208
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : বিএনপি’র এই আন্দোলনের গতানুগতিক হুমকী বরাবরের মতোই হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি)।
বিএনপি আন্দোলনের হুমকী দিচেছ-এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বিগত সাড়ে ১০ বছর ধরে একের পর এক হুমকী ধামকী করে আসছে। তারা আইন মানে না-আদালত ও মানে না। খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সম্পূর্ণ আদালতে বিষয়।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, খালেদা জিয়ার একমাত্র পথ হচেছ জামিন। এটি সরকারের বিসয় নয়- এটি হল আদালতের বিষয়। অতীতের মতো গতানুগতিক হুমকী। জামিন যদি আমালত দেয় তাহলে সে (খালেদা জিয়া) মুক্তি পাবে। এছাড়া তার অন্যকোন পথ খোলা নেই।
তথ্যমন্ত্রী শুক্রবার দুপুর সাড়ে ১২টায় রাজধানীর বসুন্ধরায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে দুই দিন ব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী বলেন,বাংলাদেশে বিচার বিভাগ এখন স্বাধীন। আওয়ামীলীগের অনেক এমপি ও নেতা কারাগারে গিয়েছেন। অনেকে কারা ভোগ করেছেন।
তথ্যমন্ত্রী বলেন, বিএনপি’র শাসনামলে বিচার বিভাগ স্বাধীন ছিলনা। তারা বিচার বিভাগকে অনেকটাই কোন ঠাসা করে রেখেছিল।
শেখ হাসিনা সরকারের সার্বিক ও সফলতার কথা তুলে ধরে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা দেশরতœ শেখ হাসিনা হল বাংলাদেশের উন্নয়নের রূপকার। বর্তমান সরকারের শাসনামলে বিগত ১০ বছরের দেশে যে পরিমান উন্নয়নকর্মকান্ড হয়েছে সেটি আর কোন সরকারের আমলে হয়নি। শেখ হাসিনার বাংলাদেশ এখন সারা বিশে^র মধ্যে উন্নয়নের রোডল মডেল।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, উন্নত দেশ গড়তে হলে উন্নত জাতি গঠন করা একান্ত প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পুন্ন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ ইতি মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে। ২০২১ সালে ডিজিটাল বাংলাদেশ এবং ২০৪১ সালে বাংলাদেশ হবে বিশে^র মধ্যে একটি উন্নত সমৃদ্বশালী বাংলাদেশ। সে লক্ষে সরকার নিরলস ভাবে কাজ করে যাচেছন।
তরুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, শিক্ষা হল জাতির মেরুদন্ড। সারা পৃথিবীতে যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। এদেশের তরুণ প্রজন্মের ছেলে-মেয়েরা হল আমাদের হাতিয়ার। তারাই আগামী দিনে শেখ হাসিনার সোনার বাংলাদেশটাকে বদলে দিবে।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, সময় কারও জন্য অপেক্ষা করেনা। শিক্ষা জীবন হল একটা গুরুত্বপূর্ণ সময়। এসময়টাকে ভাল ভাবে আমাদের ছেলে-মেয়েদেরকে কাজে লাগাতে হবে। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তারাই আগামী দিনে বড় হয়ে দেশ ও সমাজের জন্য কাজ করবে।
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত দুই দিন ব্যাপী ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা লায়ন বেনজীর আহমেদ, সিটি ব্যাংকের চীফ রিসক অফিসার জাবেদ ইকবাল প্রমুখ। এসময় নর্থ সাউথ ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা,বিভাগীয় প্রধান,কর্মকর্তা, দেশি বিদেশী শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।
আলোচনা সভা শেষে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি) নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ফিতা কেটে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯ এর শুভ উদ্বোধন করেন। এসময় আয়োজক কমিটির পক্ষ থেকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ফুলেল শুভেচছা ও ক্রেস্ট প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here