বিজয়নগরে বঙ্গবন্ধুর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উৎযাপন

0
45
728×90 Banner

ব্রাহ্মণবাড়ীয়া প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে বিজয়নগর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতিরজনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
২৮মে রবিবার সকাল ১২ ঘটিকার বিজয়নগর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান খাঁন শাওন এর সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিজয়নগর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাবিত্রী রাণী, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মাছুর, বিজয়নগর উপজেলা প্রেসক্লাব এর সভাপতি এস এম কামরুল হাসান শান্ত, বিজয়নগর উপজেলা মডেল মসজিদ এর খতিব মাওলানা মিজবাহ উদ্দীন প্রমুখ।
আলোচনায় অতিথিরা বলেন, ‘জুলিও কুরি’’ শান্তি পদক তাদেরই দেয়া হয় যারা বিশ্ব শান্তি জন্য অগ্রণী ভূমিকা পালন করেছেন। ১৯৭২ সালের ১০ অক্টোবর বিশ্বশান্তি পরিষদের প্রেসিডেনশিয়াল কমিটির সভায় বাঙালি জাতির মুক্তি আন্দোলন এবং বিশ্বশান্তির সপক্ষে বঙ্গবন্ধুর অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রদানের জন্য শান্তি পরিষদের মহাসচিব রমেশ চন্দ্র প্রস্তাব উপস্থাপন করেন।
পৃথিবীর ১৪০ দেশের শান্তি পরিষদের ২০০ প্রতিনিধির উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি’শান্তি পদক প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ১৯৭৩ সালের ২৩ মে বঙ্গবন্ধুকে আনুষ্ঠানিকভাবে এই আন্তর্জাতিক প্রদান করা হয়।
আলোচনা সভায় রাজনীতিবিদ, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জুলিও কুরি’ শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ইভেন্টে এর প্রতিযোগী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here