বিনা টিকেটের ট্রেনযাত্রীকে জরিমানা করায় টিসি বিজয় মিত্রকে প্রাণনাশের হুমকি

0
65
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে বিনা টিকেটের যাত্রীদের জরিমানা করায় কর্তব্যরত টিসি গ্রেড—২ বিজয় মিত্র শুভকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী বিজয় মিত্র জীবনের নিরাপত্তা চেয়ে ময়মনসিংহ রেলওয়ে থানায় সাধারণ ডায়েরী করেছেন।
এ বিষয়ে টিসি বিজয় মিত্র শুভ জানান, ২৬/০৯/২০২২ইং জারিয়া হইতে আগত ২৭৩নং জারিয়া লোকাল ট্রেনটি ময়মনসিংহ রেলওয়ে ট্টেশনের ০২নং প্লাটফর্মের ৩নং লাইনে প্রবেশ করলে আমি আমার সরকারী দায়িত্ব পালনকালে প্রতিদিনের ন্যায় টিকেট চেক করা কালীন সময়ে বিনা টিকেটে ভ্রমন করার অপরাধে কয়েক জন যাত্রীদেরকে আটক করি। সে সময় আমি ডিউটিতে একা থাকার কারনে বিনা টিকেটে ভ্রমন করা যাত্রী মোঃ হাবিবুর রহমান (৩০), পিতা—মোঃ নায়েব আলী, সাং—বলাশপুর, রোড নং—১৯, বাড়ি নং—১৯, ওয়ার্ড নং—১৯, থানা—কোতয়ালী, জেলা—ময়মনসিংহ এর কারনে অন্যান্য বিনা টিকেটে ভ্রমন করার যাত্রীগণ আমার সাথে ধস্তাধস্তি করে পালিয়ে যায়। মোঃ হাবিবুর রহমান (৩০) পালানোর চেষ্টাকালে আমি তাকে ধরে ফেলি এবং সরকারী নিয়মানুযায়ী তাকে টিসি অফিসে নিয়ে আসি।
তিনি জানান, টিসি অফিসে নিয়ে আসার পর আটক হাবিবুর রহমান স্থানীয় আওয়ামীলীগ নেতা ও প্যানেল মেরর শামীমার কাছের লোক বলে পরিচয় দেয় এবং আমাকে হুমকি—ধমকি দিতে থাকে। এক পর্যায়ে বলে ষ্টেশন থেকে বাহিরে বের হলে আমাকে প্রাণ মেরে ফেলবে। তারপর রেলওয়ে আইনের ১৮৯০ সনের ১১৩ এর ৬৯ ধারার বিধান অনুযায়ী তাকে জরিমানাসহ ভাড়া আদায় করি যার ইএফটি নং—২৬১৮২১, তাং—২৬/০৯/২০২২খ্রিঃ। এ সময় বিনা টিকেটের যাত্রী হাবিবুর রহমান জরিমানা শেষে টিসি অফিস থেকে বের হওয়ার সময় আবারও আমার সাথে কথাকাটাকাটি করে। কথা কাটাকাটির এক পর্যায়ে আমার উপর হামলা করে এবং আমার পরিহিত সরকারি ইউনিফর্ম (সাদা কোট) ছিড়ে ফেলে এবং আমাকে মারধর করে চলে যায়। বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত এবং তাদের পরামর্শে ময়মনসিংহ রেলওয়ে থানায় সাধারণ ডায়েরী দায়ে করি।
টিসি বিজয় মিত্র শুভকে প্রাণনাশের হুমকির বিষয়ে রেলওয়ে পোষ্য সোসাইটির কেন্দ্রীয় সভাপতি মনিরুজ্জামান মনিরের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, দীর্ঘদিন যাবত প্রভাবশালী লোকদের নাম ভাঙ্গিয়ে কিছু দুর্বৃত্ত ট্রেনে বিনা টিকেটে ভ্রমণ করছেন। তাদের কাছে টিকেট চাওয়া হলে তারা টিসি, টিটিসহ রেলওয়ের কর্মচারীদের সাথে খারাপ আচরণ করেন। অনেক সময় মারধরও করেন। এসব অভিযোগের কোন বিচার না হওয়ায় এ ধরণের ঘটনা বেড়েই চলেছে বলে আমরা মনে করি। তিনি এ ধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে বাংলাদেশ রেলওয়েকে কঠোর হওয়ার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here