বিমানের পাইলট ও ক্রুরা দক্ষতা ও সাহসিকতার সাথে এগিয়ে যাবার আহ্বান —- ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল

0
162
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : বাংলাদেশ বিমানের পাইলট ও ক্রুরা এখন থেকে দক্ষতা ও সাহসিকতার সাথে পাল্লা দিয়ে আগামী দিনে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।
তিনি বলেন, বিমান ক্রুদের এই ত্যাগ ও দক্ষতা বিমানের সবাইকে অনুপ্রাণিত করেছে। বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-১৪৭) ফ্লাইটের ক্রুদের সাহসিকতার প্রশংসা করেন তিনি। সেই সঙ্গে তাদের এই দক্ষতা ও সাহসিকতা ধরে রাখার আহ্বান জানান। ক্রুদের এই ত্যাগ ও দক্ষতা বিমানের সবাইকে অনুপ্রাণিত করছে।
আজ রোববার দুপুরে রাজধানী বিমানবন্দর থানার বিমানের প্রধান কার্যালয় বলাকায় রাষ্ট্রীয় পতাকাবাহী এই এয়ারলাইন্সের পক্ষ থেকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সম্মাননা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দীন আহমেদ, পরিচালক প্রকিউরমেন্ট অ্যান্ড লজিস্টিক সার্পোট মো. মমিনুল ইসলাম, পরিচালক পরিকল্পনা, বিক্রয় ও বিপণন কমোডর মাহবুব জাহান খাঁন, পরিচালক গ্রাহক সেবা আতিক সোবহান এবং চিফ ফিন্যানশিয়াল অফিসার বিনিত সুদ ও মহাব্যবস্থাপক জনসংযোগ শাকিল মেরাজসহ অন্যরা অংশ গ্রহন করেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সুত্রে জানা যায়, গত ২৪ ফেব্রুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইগামী ফ্লাইট (বিজি-১৪৭) এয়ারক্রাফটটি ছিনতাইয়ের কবলে পড়ে। সে সময় সাহসী, দায়িত্বশীল এবং বীরত্বপূর্ণ ভূমিকা রাখায় এবং বিমানের প্রধান কার্যালয়ে ডাটা সেন্টারে অগ্নি নির্বাপনে ভূমিকা রাখায় দু’জন আইটি কর্মীকে সম্মাননা দেওয়া হয়।
একই সাথে সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করায় সম্মাননা পেলেন বিমানের পাইলট ও ক্রুরা। যারা সম্মাননা পেয়েছেন তারা হলেন- ক্যাপ্টেন মো. গোলাম শাফি, ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব, পার্সার শাফিকা নাসিম নিম্মি, জুনিয়র পার্সার হোসনেয়ারা, ফ্লাইট স্টুয়ার্ডেস শরিফা বেগম রুমা, ফ্লাইট স্টুয়ার্ড সাহেদুজ্জামান সাগর, ফ্লাইট স্টুয়ার্ড মো. আব্দুস সাকুর মোজাহিদ, অ্যাসিসটেন্ট সিস্টেম অ্যাডমিনিস্ট্রাক্টর তপু বডুয়া এবং সিনিয়র ডাটা প্রসেসিং অ্যাসিটেন্ট জহিরুল আলম চৌধুরী। সম্মাননা অনুষ্ঠানে সকলকে ফুলেল শুভেচ্ছা, প্রসংশাপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।
উল্লেখ্য যে, গত ২৪ ফেব্রæয়ারী ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাইগামী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ছিনতাইয়ের চেষ্টা করে একজন দুষ্কৃতিকারী। বিমানের পাইলট ও ক্রুদেও বিচক্ষণতায় চট্টগ্রাম শাহআমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে ফ্লাইটটি জরুরী অবতরন করেন পাইলট। পরে আইনশৃঙ্খলা বাহিনীর আট মিনিটের কমান্ডো অভিযানে ঘটনার সমাপিÍ ঘটে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here