বিশ্বসাহিত্য কেন্দ্রের পুরস্কার পেলেন টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের ৫৩ জন শিক্ষার্থী

0
118
728×90 Banner

অলিদুর রহমান অলি, গাজীপুর মহানগর প্রতিনিধিঃ বিশ্ব সাহিত্য কেন্দ্রের পুরস্কার পেলেন টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের ৫৩ জন ছাত্র-ছাত্রী। এ উপলক্ষে গতকাল বিকেলে বিদ্যালয় মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বিজয়ী ছাত্র ছাত্রীদের মাঝে বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচির আওতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ ওয়াদুদুর রহমান।
বিশ্বসাহিত্য কেন্দ্রের সহযোগী সংগঠক ইসমাইল হোসেন ফাহিম, স্কুল সংগঠক তাহমিনা আফরিন মৌরি, সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের লাইব্রেরীয়ান খালেদা জাহান, দিবা শাখার সহকারী প্রধান আলহাজ্ব মজিবুর রহমান, প্রভাতি শাখার সহকারী প্রধান আব্বাস আলী, আবু বকর সিদ্দিক, চৌধুরী আব্বাস আলী, গোলজার হোসেন, রতন কুমার ঘোস প্রমুখ।
উল্লেখ টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের ছাত্র ছাত্রীদের নিয়ে ২০১৬ সাল থেকে বইপাড়া কর্মসূচির আওতায় কার্যক্রম চলছে। ২০২২ সালের বিশ্ব সাহিত্য কেন্দ্রের বইপাড়া কার্যক্রমে ২শ জন ছাত্র ছাত্রী অংশ গ্রহণ করে মূল্যায়ন পরীক্ষায় ৫৩ জন ছাত্র-ছাত্রী বিজয়ী হন। এ ব্যাপারে সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন কলেজের অধ্যক্ষ মোঃ ওয়াদুুুদুর রহমান বলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়ে জ্ঞান অর্জন করতে পারেন জেনেই আমার কাছে প্রস্তাব আসার সাথে সাথে আমি রাজি হয়ে গিয়েছি।ছাত্র-ছাত্রীরা মোবাইলে আসক্ত হওয়া থেকে বিরত রাখতে বই পড়ার বিকল্প নেই।
এ জন্য আমি আমার প্রতিষ্ঠানে একটি লাইব্রেরি সহ ছাত্র-ছাত্রীদের বই পড়ার পরিবেশ তৈরি করে দিয়েছি। ভবিষ্যতে আমি আমার প্রতিষ্ঠানের সকল ছাত্র-ছাত্রীদের কে বই পড়ায় উৎসাহিত করবো। এছাড়া বিশ্ব সাহিত্য কেন্দ্রের লোকজন সপ্তাহে একদিন এসে ছাত্র-ছাত্রীর মাঝে বই দিয়ে ওদেরকে উৎসাহিত করেন এবং সপ্তাহ শেষে এসে বইপিরত নেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here