বৃষ্টির জন্য‌ টঙ্গীর তিন স্থা‌নে ইসতিসকার নামাজ আদায়

0
39
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : প্রচণ্ড তাপপ্রবাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। গত কয়েকদিনের তীব্র গরমে বিপাকে পড়েছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। দেখা মিলছে না বৃষ্টির। মানুষের পাশাপাশি হাঁসফাঁস প্রাণিকুল। তীব্র গরম থেকে রক্ষা পেতে গাজীপুরের টঙ্গীতে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছে মুসল্লীরা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়।
বৃহস্প‌তিবার সকালে টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্ল্স ক‌লে‌জের মাঠ,গাজীপুরা ও খাপাড়া বাজা‌র এলাকায় এ নামাজের আয়োজন করা হয়। টঙ্গী পাইলট স্কুল মা‌ঠে টঙ্গী কেন্দ্রীয় ঈদগা ক‌মি‌টি ও স্থানীয় মুসল্লিরা এ নাজাম আদায় ক‌রেন। নামাজ শেষে মুসল্লিরা দোয়ার মধ্যমে আল্লাহর কাছে বৃষ্টির জন্য কান্নাকাটি করেছেন। স্কুল মা‌ঠে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন বাইতুল আকরাম মস‌জিদ ও মাদ্রাসার খ‌তিব ও মোহতা‌মিন আল্লামা ‌ইউনুছ সা‌হেদী।
নামাজ শে‌ষে আল্লামা ‌ইউনুছ সা‌হেদী বলেন, হাদিসে এসেছে যখন এমন উত্তপ্ত আবহাওয়া হতো রাসুলুল্লাহ (সা.) ইসতিসকার নামাজ আদায় করতেন। গত কয়েকদিনের তাপদাহে মানুষ অতিষ্ঠ হয়েছে। প্রাণীরা মরণাপন্ন হয়েছে। এই জন্য আমরা সুন্নতের আমল হিসেবে সালাতুল ইসতিসকার নামাজ আদায় করলাম। আল্লাহ তা’আলা এই উসিলায় দেশের এই আবহাওয়াকে পরিবর্তন করে সুশীতল করে দেয়। আমরা আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করলাম, তওবা করলাম, বৃষ্টির জন্য দোয়া করলাম।
নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, বৈশাখের শুরু থেকে প্রচণ্ড গরম। এই গরমে মানুষের পাশাপাশি প্রাণীরাও অস্বস্তিতে রয়েছে। তীব্র এই গরম থেকে রক্ষা পেতে ইসতিসকার নামাজ আদায় করেছি। আল্লাহ আমাদের দোয়া কবুল করবেন ইনশা আল্লাহ।
এসময় নামা‌জে সাধারণ মুস‌ল্লি‌দের সা‌থে সা‌বেক এম‌পি হাসান উ‌দ্দিন সরকার, ৫৪ নম্বর ওয়ার্ড কাউ‌ন্সিলর বিল্লাল হো‌সেন মোল্লা, টঙ্গী কেন্দ্রীয় ঈদগা ক‌মি‌টির সভাপ‌তি হাজী আব্দুল বা‌রেক, সাধারণ সম্পাদক না‌জির হো‌সেন প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here