বেগম ফজিলাতুন নেছার জন্মবার্ষিকী উপলক্ষে টঙ্গীতে আলোচনা ও দোয়া

0
307
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীতে মহিলা শ্রমিকলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল আজ শনিবার টঙ্গীর নতুন বাজার রেলগেইট রেলওয়ে কিন্ডারগার্ডেন মিলনায়তনে টঙ্গী থানা মহিলা শ্রমিকলীগের সভাপতি, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হামিদা বেগমের সভাপতিত্বে এবং মহিলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক হ্যাপি আক্তারের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে। বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য, কার্যকরি সভাপতি মহিলা শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ এড. আজমত উল্লা খান, টঙ্গী থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: রজব আলী, টঙ্গী আঞ্চলিক শ্রমিকলীগের আইন ও দরকষাকষি বিষয়ক সম্পাদক মফিজুল হোসেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র টঙ্গী শাখার সাধারণ সম্পাদক কামরুজ্জামান হেলাল, টঙ্গী থানা মহিলা শ্রমিকলীগের সহ সভাপতি রেহেনা ইয়াসমিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদা বেগম, সহসভাপতি জমিলা বেগম, সাংগঠনিক সম্পাদক জয়তুন নেছা প্রমুখ।
এ সময় সংরক্ষিত মহিলা সংসদ সদস্য বেগম শামসুন নাহার ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুর পাশে থেকে শক্তি যোগিয়েছেন এই মহিসী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব। তিনি অত্যন্ত জ্ঞানী ও বৃদ্ধিমত্তা ছিলেন। শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হওয়ার পিছনে বেগম ফজিলাতুন্নেছার বিশেষ ভ‚মিকা রেখেছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর তাকেও হত্যা করা হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি হয়ে উঠার পেছনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব নেপথ্য শক্তি হিসেবে সাহস যুগিয়েছেন। জাতির জনকের অনুপস্থিতিতে তিনি শক্ত হাতে ধরেছেন সংসারের হাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব রাষ্ট্রনায়কদের মধ্যে একজন উল্লেখযোগ্য ব্যক্তিত্ব। দেশ ছাড়িয়ে প্রধানমন্ত্রীর এই বিশ্ব নেতৃত্ব হয়ে উঠার পেছনে অন্যতম ভূমিকা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের। তিনি ছিলেন সাহস, ধৈর্য্য, সহনশীল ও প্রতিক‚লতা এড়িয়ে সামনে চলা বাঙালি নারীর এক মূর্ত প্রতীক। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট ঘাতকের গুলিতে নিহত সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে খাবার বিতরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here