বেতন স্কেলের রায় পূর্ণবহালের দাবিতে গ্রাম পুলিশ বাহিনীর সংবাদ সম্মেলন

0
418
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): ২০১৯ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর প্রকাশিত হাইকোর্ট বিভাগের দেয়া রায় চতুর্থ শ্রেণীর জাতীয় সমমর্যাদার দফাদার ১৯তম ও মহল্লাদার ২০তম গ্রেডে বেতন স্কেলের রায়কে পূর্ণবহাল করার দাবি জানিয়েছে বাংলাদেশ গ্রাম পুলিশ। আজ ২৬ জানুয়ারি রোববার সকালে বাংলাদেশ জাতীয় শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী আপিল বাস্তবায়ন কেন্দ্রীয় কমিটি। উক্ত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ও হাই কোর্টের রিট মামলার আবেদনকারী কমান্ডার মোঃ লাল মিয়া। উপস্থিত ছিলেন, রিট মামলার আইনজীবী ব্যারিস্টার মোঃ নওশের আলী মোল্লা, বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়নের সভাপতি কমান্ডার মোস্তফা কামাল ও সাধারণ সম্পাদক আবু নাছের।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি মো. লাল মিয়া, সাধারণ সম্পাদক এসএম জিয়াউল হক, কোষাধ্যক্ষ মো. মোসলেম মোল্লা, সাংগঠনিক সম্পাদক মো. মোফাজ্জল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মোছা. সোনিয়া আক্তার, মো. রেজাউল ইসলামসহ অন্যান্যরা।
লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি মো. লাল মিয়া জানান, বিগত দুই বছর পূর্বে ৪৬ হাজার গ্রাম পুলিশ সদস্যের পক্ষে কমান্ডার লাল মিয়া ও বিভিন্ন জেলার ৩৫৫ জন গ্রাম পুলিশ সদস্য হাইকোর্টে চতুর্থ শ্রেণীর এক দফা জাতীয়করণের দাবি জানিয়ে রীট পিটিশন মামলা দায়ের করেন। ওই মামলায় ২০১৯ সালের ১৫ ও ১৭ ডিসেম্বর হাইকোর্ট দফাদার ১৯তম গ্রেড ও মহল্লাদার ২০তম গ্রেডের বেতন স্কেলের রায় প্রদান করেন। এই রায়কে সম্মান জানানো হলেও সরকারের পক্ষ থেকে এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপীল করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে কমান্ডার মো. লাল মিয়া হাইকোর্টের রায়টি বহাল রাখার জন্য সুপ্রিমকোর্ট বিভাগ ও সরকারের কাছে জোড় দাবি জানান। তিনি আরো বলেন, ৪৬ হাজার গ্রাম পুলিশ মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ থাকবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here