Daily Gazipur Online

ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে আইনমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

ডেইলি গাজীপুর প্রতিবেদক: প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
মন্ত্রী আজ এক শোকাবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোকাবার্তায় আইনমন্ত্রী বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন বাংলাদেশের আইন অঙ্গনের এক নক্ষত্র। তিনি একজন দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী ছিলেন। নিজ কর্মগুণেই বিজ্ঞ এই আইনজীবী দেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো।
বিভিন্ন মহলের শোক
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে র‌্যাব মহাপরিচালক এক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এক শোক বার্তায় বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন বাংলাদেশের আইন অঙ্গনের এক উজ্জল নক্ষত্র। তিনি দেশে দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী ছিলেন। তার মৃত্যুতে দেশের আইন অঙ্গণের অপূরণীয় ক্ষতি হয়েছে। শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।
সুপ্রীম কোর্টের প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।
আজ শনিবার এক শোকবার্তায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, “আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য। বিশেষ করে ১/১১’র সময় বাংলাদেশের সাবেক দুই প্রধানমন্ত্রীর আইনজীবী হয়ে তিনি দেশের গণতন্ত্র রক্ষায় অসামান্য ভূমিকা রেখেছেন। তাঁর অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।
ডা: এম. এ. সামাদ রফিক-উল হকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার।
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ ও প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ত্রিশাল উপজেলা ছাত্রলীগ সভাপতি হাছান মাহমুদ।
শনিবার (২৪ অক্টোবর) শোকবার্তায় , দেশের গুরুত্বপূর্ণ সাংবিধানিক বিষয়ে ব্যারিস্টার রফিকুল হক নানা পরামর্শ দিতেন।
ত্রিশাল উপজেলা ছাত্রলীগ সভাপতি হাছান মাহমুদ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।