ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে আইনমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক

0
151
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।
মন্ত্রী আজ এক শোকাবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
শোকাবার্তায় আইনমন্ত্রী বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন বাংলাদেশের আইন অঙ্গনের এক নক্ষত্র। তিনি একজন দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী ছিলেন। নিজ কর্মগুণেই বিজ্ঞ এই আইনজীবী দেশের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশের আইন অঙ্গনে এক বিশাল শূন্যতা তৈরি হলো।
বিভিন্ন মহলের শোক
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে র‌্যাব মহাপরিচালক এক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এক শোক বার্তায় বলেন, ব্যারিস্টার রফিক-উল হক ছিলেন বাংলাদেশের আইন অঙ্গনের এক উজ্জল নক্ষত্র। তিনি দেশে দক্ষ ও অভিজ্ঞ আইনজীবী ছিলেন। তার মৃত্যুতে দেশের আইন অঙ্গণের অপূরণীয় ক্ষতি হয়েছে। শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়।
সুপ্রীম কোর্টের প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)।
আজ শনিবার এক শোকবার্তায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা: এম. এ. সামাদ বলেন, “আইনের শাসন প্রতিষ্ঠায় ব্যারিস্টার রফিক-উল হকের অবদান অনস্বীকার্য। বিশেষ করে ১/১১’র সময় বাংলাদেশের সাবেক দুই প্রধানমন্ত্রীর আইনজীবী হয়ে তিনি দেশের গণতন্ত্র রক্ষায় অসামান্য ভূমিকা রেখেছেন। তাঁর অবদান বাঙালি জাতি চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।
ডা: এম. এ. সামাদ রফিক-উল হকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার।
সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ ও প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ত্রিশাল উপজেলা ছাত্রলীগ সভাপতি হাছান মাহমুদ।
শনিবার (২৪ অক্টোবর) শোকবার্তায় , দেশের গুরুত্বপূর্ণ সাংবিধানিক বিষয়ে ব্যারিস্টার রফিকুল হক নানা পরামর্শ দিতেন।
ত্রিশাল উপজেলা ছাত্রলীগ সভাপতি হাছান মাহমুদ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here