ব্র্যাকের উদ্যোগে সুবিধাবঞ্চিত তরুণ তরুণীদের কর্মসংস্থানের লক্ষে কমিউনিটি সম্পৃক্তকরণ কর্মশালা অনুষ্ঠিত

0
199
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : আজ রোববার বিশ্বের ১ নং এনজিও ব্র্যাক কর্তৃক গাজীপুর জেলার টঙ্গী থানার দত্তপাড়ায় সুবিধা বঞ্চিত যুবক যুবতীদের ফ্রি ট্রেনিং এবং ট্রেনিং শেষে কর্মসংস্থানের লক্ষ্যে একটি কমিউনিটি সম্পৃক্তকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।
ব্র্যাকের ডেপুটি ম্যানেজার তাসলিমা আক্তারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশন ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর মো: শফিউদ্দিন শফি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, গাজীপুর সিটি কর্পোরেশন ৪৯,৫০ ও৫১ নং ওয়ার্ড সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা কাদির,মনটেজ পলিটেকনিক ইনস্টিটিউটের ভাইস প্রিন্সিপাল মো: বোরহান উদ্দিন রাব্বানী, ঢাকা ইম্পেরিয়াল হাসপাতাল লি: এর ডিরেক্টর আনিসুর রহমান,দত্তপাড়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্মৃতি রাণী হালদার।


কর্মশালায় খুচরা বিক্রয়খাতে কর্মী নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের বেকার সমস্যা দূরীকরণের উদ্দেশ্যে ব্র্যাকের প্রাইড প্রকল্পের কর্ম এবং সুবিধা বঞ্চিত যুবক যুবতীদের ট্রেনিংয়ের পদ্ধতি নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় বক্তারা বলেন, বর্তমান সময়ের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে মানুষের কর্মসংস্থান এবং সরকারের সহযোগী সংগঠন হিসেবে সেই সমস্যা আমলে নিয়ে কাজ করছে ব্র্যাক। ব্র্যাকের প্রাইড প্রকল্পের মাধ্যমে এসএসসি পাশ ১৮-৩০ বছর বয়সী তরুণ তরুণীদের বিক্রয়কর্মী হিসেবে ট্রেনিং করানো হয় এবং ট্রেনিং শেষে তাদের কর্মসংস্থানে সহযোগিতা করা হয়।নেদারল্যান্ডসের আইকিয়া ফাউন্ডেশন এবং ইউবিএস অপটিমাস ফাউন্ডেশনের অর্থায়নে ব্র্যাক এই সুবিধা বিনা খরচে মানুষের মধ্যে পৌঁছে দিচ্ছে। কর্মশালায় ট্রেনিং সম্পর্কে আরো বলা হয়, এটা বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ড অনুমোদিত মডিউলে তারা এই ট্রেনিং দিয়ে থাকেন।ট্রেনিংয়ে অংশগ্রহণকারী কোর্স সম্পন্ন সকল শিক্ষার্থীদের ট্রেনিং ম্যাটারিয়াল ছাড়াও যাতায়াত ভাতা প্রদান করা হয়।বক্তারা মনে করেন, সুবিধা বঞ্চিত যুবক যুবতীদের জন্য এটা বর্তমান সময়ের সবচেয়ে বড় সুযোগ। কর্মশালায় উপস্থিত সকলেই মনে করেন বাংলাদেশের বেকার সমস্যা দূরীকরণের একটি বড় হাতিয়ার হিসেবে কাজ করছে ব্র্যাকের এই প্রকল্প।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here