ভাই-বোনের দ্বন্দ্ব মেটাতে গিয়ে বিপদে এসআই!

0
137
728×90 Banner

মোঃরফিকুল ইসলাম মিঠু: ভাই-বোনের দ্বন্দ্ব মেটাতে গিয়ে বিপদে পড়েছেন রাজশাহী নগর পুলিশের (আরএমপি) কর্ণহার থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) শাহিনুর ইসলাম শাহীন। গত ১২ জুন ধস্তাধস্তিতে কাদাতে পড়ে গিয়ে আহত হন কর্ণহার থানার তেতুলিয়া উত্তরপাড়া গ্রামের জহরুল ইসলাম (৪৮)। এ ঘটনায় পুলিশের বিরুদ্ধে লাঠিপেটার অভিযোগ উঠেছে। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হলে শাস্তির মুখে পড়েন এসআই শাহীন। তাকে নগরীর বেলপুকুর থানায় বদলি করা হয়।
তবে সেদিন পুলিশ কাউকে মারধর করেনি বলে জানিয়েছেন তেতুলিয়া উত্তরপাড়া গ্রাম প্রধান ছেহের আলী। তিনি বলেন, দীর্ঘদিন ধরে বসতবাড়ি নিয়ে বোন তাজলেমার সঙ্গে জহরুলের বিরোধ চলে আসছিল। পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও থানার ওসি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে জমি মেপে সীমানা নির্ধারণ করে দেন।
সেই সীমানার মধ্যে বাড়ি নির্মাণ করেন তাজলেমা। গত ১২ জুলাই বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের কাজ করাচ্ছিলেন তাজলেমা। কিন্তু জহরুল তাতে বাধা দেন। বোনকে মারধরও করেন তিনি। খবর পেয়ে সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে যান থানার এসআই শাহীন। জহরুল ও তার ছেলে নূরুলকে আটক করে থানায় নেয়ার সময় অন্য দুই বোন জহরুলকে ছিনিয়ে নিতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। এরই একপর্যায়ে কাদায় পড়ে যান জহরুল।
ছেহের আলী বলেন, আমি নিজেই জহরুলকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। ওই সময় চিকিৎসক জানিয়েছিলেন- হৃদরোগী হওয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তবে বিষয়টি জটিল কিছু নয়। পরে কতিপয় লোকজন এ ঘটনাকে পুঁজি করে পুলিশের বিরুদ্ধে অপপ্রচারে নামে।
ভুক্তভোগী তাজলেমা বলেন, ওই দিন তার ভাইয়ের নির্দেশে তার ওপর হামলা চালান তার মা রুপবান, বোন রঞ্জিলা, সুরজেনা এবং ভাবি নূরবানু। ওই সময় তার ১১ বছর বয়সী ছেলে জীবন পুরো ঘটনা পাশে থেকে মোবাইলে ভিডিও ধারণ করছিল। তা দেখে ক্ষিপ্ত হয়ে জহরুলের ছেলে নূরুল জীবনকে মাথায় তুলে আছাড় দেয়। আছড়ে ভেঙে দেয় ফোন। তার ওপরও দফায় দফায় চলে নির্যাতন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। পরে পুলিশ জহরুল ও তার ছেলেকে ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করলে জহরুল ভয়ে জ্ঞান হারান।
তাজলেমা জানান, স্বামী না থাকায় ভাইদের বাড়ির পাশেই বাড়ি করে ছেলে ও মেয়েকে নিয়ে তিনি বসবাস করে আসছেন। কিন্তু দীর্ঘদিন ধরেই তার ভাই ও স্বামী পরিত্যক্ত আরও দুই বোন তার ওপর নানাভাবে নির্যাতন চালিয়ে আসছেন। পরিবারের কথা চিন্তা করে তিনি এখনও আইনি ব্যবস্থা নেননি।
জানতে চাইলে এসআই শাহীন বলেন, খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন। মূল অভিযুক্ত জহরুলকে তিনি হেফাজতে নেয়ার চেষ্টা করেন। কিন্তু তাকে ছিনিয়ে নিতে পরিবারের নারী সদস্যরা ধস্তাধস্তি শুরু করেন। এরই একপর্যায়ে জহরুল পড়ে যান। তাকে মারধরের অভিযোগ সঠিক নয়। পরিকল্পিতভাবে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।
এ ব্যাপারে কর্ণহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, কাউকে মারধর করা করা যাবে না। এমন ঘটনা ঘটে থাকলে ব্যবস্থা নেয়া হবে।
রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস বলেন, গণমাধ্যমের খবরের সূত্র ধরেই এসআই শহীনের বিরুদ্ধে তদন্ত চলছে। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।
তবে জননিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ যেন বিপদে না পড়ে সেই বিষয়টিও দেখা হবে বলে জানিয়েছেন মহানগর পুলিশের উপকমিশনার (সদর দফতর) রশিদুল হাসান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here