ভুটান-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরের স্মারক ডাকটিকেট উন্মুক্ত

0
95
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ভুটান ও বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তিতে একটি স্মারক ডাকটিকেট উন্মুক্ত করা হয়। বুধবার (২৪ মার্চ) বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে ভুটানের প্রধানমন্ত্রী ডাক্তার লোটে শেরিংয়ের হাতে সারক ডাকটিকেট তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপন উপলক্ষ্যে ‘মুজিব চিরন্তন’ শীর্ষক মূল প্রতিপাদ্যের দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা’র বুধবার অষ্টম দিনের (২৪ মার্চ) অনুষ্ঠানের প্রতিপাদ্য ‘শান্তি, মুক্তি ও মানবতার অগ্রদূত’।
জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন ভূটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।
আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। আলোচনা পর্বে অংশগ্রহণ করেছেন সাংসদ এ এইচ মাহমুদ আলী এবং রাষ্ট্রবিজ্ঞানী ড. রওনক জাহান। এছাড়া ভ্যাটিক্যান সিটি থেকে প্রাপ্ত পোপ ফ্রান্সিস ও ভারতীয় জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর ভিডিও বার্তা প্রচার করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here