ভূমিসেবায় কেউ দালালের কাছে যাবেন না— নরসিংদীর জেলা প্রশাসক

0
192
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস: “ভূমি অফিসে না এসে ভূমি সেবা গ্রহণ করুন। ভূমিসেবা পেতে এবং অভিযোগ পেতে এবং অভিযোগ জানাতে কল করুন ১৬১২২ অথবা ভিজিট করুন www.land.gove.bd ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীতে রবিবার(২১ মে’২০২২) ভূমি সেবা সপ্তাহ-২০২২(১৯ মে – ২৩ মে) ফিতা কেটে এবং রঙিণ বেলুন উড়িয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা- ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। নরসিংদী সদর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী।
অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ এস এম ইবনুল হাসান ইভেন। বক্তব্য রাখেন- নরসিংদী সরকারী কলেজের সাবেক প্রিন্সিপাল জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর মোহাম্মদ আলী, নরসিংদী প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান ও ভূমি সেবা গ্রহিতা মোঃ সারোয়ার হোসেন।
প্রধান অতিথির ভাষণে জেলা প্রশাসক বলেন-আমাদের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জমির গুরুত্ব বলে শেষ করা যাবে না। ভূমির খাজনাও খুব কম। ভূমির খাজনা থেকে অধিক আয়ের চিন্তা সরকার করেনা। এই জমি নিয়েই যত মারামারি। আদালতের ৬৭ ভাগ মামলা এই জমিকে কেন্দ্র করেই। এই জন্যই সরকার চায় আপনার জমি যথাযথভাবে যেন আপনারই থাকুক। জনগণ যেন হয়রানীর শিকার না হয়। সেজন্যই সেবা সপ্তাহ পালন করা। ভূমি সেবা আগে ছিল এনালগ এখন ডিজিটাল। এখন সব অনলাইনে। কারো মোবাইল না থাকলে ইউনিয়ন পর্যায়ে সেবা কেন্দ্র থেকেও নাম জারির আবেদন করতে পারেন। ঘরে বসে সেবা পেয়ে যাবেন। এখন ভূমি সেবায় কোন হয়রানি নাই। ভূমি সেবা নিতে কেউ দালালের কাছে যাবেন না। প্রয়োজনে সরাসরি অফিসারের সাথে সাক্ষাত করে সমস্যার সমাধান করবেন।
অনুষ্ঠানে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ছয়জন ভূমি মালিক কে ক্ষতিপূরণের চেক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। এছাড়া অনলাইনে ভূমি উন্নয়ন কর প্রদান,নামজারি খতিয়ান ও ডিসিআর প্রদান করা হয় ভূমি সেবা গ্রহণকারীদের মধ্যে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন নরসিংদী মডেল কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ রাজিউল্লাহ রাজিব। নরসিংদীর ভূমি অধিগ্রহণ কর্মকর্তা শ্যামল চন্দ্র বসাক, সদর সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমিনুল ইসলাম, নরসিংদী প্রেস ক্লাবের ট্রেজারার মোঃ জয়নুল আবেদীন, সাবেক ট্রেজারার হলধর দাস, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ হাসিবুল হাসান মিন্টু অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here