মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে করোনা স্যাম্পল কালেকশন বুথ প্রদান

0
322
728×90 Banner

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক ও স্বাস্থ্যসেবা কর্মীদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই’ সংগঠন । আজ বৃহস্পতিবার চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে এ বুথ হস্তান্তরকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন এই সময়োপযোগী মহতী উদ্যোগকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান এবং সমাজের ব্যবসায়ী ও বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়া এবং সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াই’ এর পক্ষ থেকে চাঁদপুর জেলার প্রত্যেকটি উপজেলায় এ স্যাম্পল কালেকশন বুথ স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে । এছাড়া আমরা দেশের গুরুত্বপূর্ণ স্থানে এ বুথ সংগঠনের পক্ষ থেকে বসানো হবে। বুথের চাবি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেনের হাতে হস্তান্তর করেন সংগঠনের যোদ্ধা বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব শেখ মোঃ ফরিদ। আলহাজ্ব শেখ মোঃ ফরিদ বলেন আমরা আপনাদের পাশে আছি থাকবো । মানুষের উপকারের জন্য আমরা কখনো পিছ পা হব না।
এ সময় স্বেচ্ছাসেবী এ সংগঠনের উপদেষ্টা মেহের আফরোজ চুমকি এমপিকে ফোন করে স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা ডাঃ নুসরাত জাহান মিথেন এ মহতী কাজের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন । এসময় মেহের আফরোজ চুমকি বলেন সরকার কোভিড-১৯ এ জনগনের জন্য সর্ব্বোচ্চ সেবা দিতে বদ্ধ পরিকর । আমি আশা করি আপনারা যারা চিকৎসা সেবায় নিয়োজিত আছেন দেশের এ ক্লান্তিকালে মানুষের পাশে সেবার হাত সম্পসারিত করবেন । জাতি আপনাদের এ অবদান শ্রদ্ধার সাথে আজীবন মনে রাখবে। সকলে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলবেন।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক হাসান আল মামুন বলেন, বর্তমানে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশসহ বিভিন্ন পেশার সঙ্গে জড়িত ব্যক্তিরা জীবনবাজি রেখে তাদের পেশাগত দায়িত্ব পালন করছেন। এটি করতে গিয়ে অনেকেই করোনায় আক্রান্ত হচ্ছেন। করোনা ভাইরাস অত্যন্ত ছোঁয়াচে রোগ। যারা কোভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করছেন তাদের কেউ কেউ সংক্রমিত হচ্ছেন। নমুনা সংগ্রহের বুথে থাকা স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে আমরা বিভিন্ন প্রতিষ্ঠানকে এ স্যাম্পল কালেকমন বুথ দেওয়ারে জন্য কাজ করে যাচ্ছি । আমাদের সংগঠনের যারা অনুদান দিয়ে পাশে এসে দাড়িয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞ।
এ সময় উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আকলিমা জাহান তানিয়া , মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান , এমওডিসি ডাঃ আল আমিন , মেডিকেল টেকনোলিজিস্ট ( এমটিইপিআই ) ভাষান কৃত্তনীয়া , অফিস ষ্টাফ আবুল বাশার সহ সংগঠনের যোদ্ধা আব্দুল মালেক খান , আলহাজ্ব মোঃ জহিরুল ইসলাম , মোঃ তোফায়েল, আব্দুল বাতেন আখন্দ, মফিজ খান , মোঃ জহির প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here